ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

বগুড়ায় ডাক্তারসহ ৭৭ জনের করোনা শনাক্ত

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ২৪ জুন ২০২০, ১৫:৪৪

বগুড়ায় ডাক্তারসহ ৭৭ জনের করোনা শনাক্ত
প্রতীকী ছবি

বগুড়ায় গত ২৩ ঘণ্টায় ৩৪৮টি নমুনার ফলাফলে চিকিৎসক, সরকারি কর্মকর্তা ও র‌্যাব সদস্যসহ আরও ৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট ২ হাজার ৪০৭ জনের করোনা শনাক্ত হলো।

বুধবার সকাল ১১টায় বগুড়া স্বাস্থ্য বিভাগ এসব তথ্য জানায়।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, বগুড়ায় ২৩ জুন সরকারি ও বেসরকারি পিসিআর ল্যাব থেকে ৩৪৮টি নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এর মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে (শজিমেক) হাসপাতাল পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনায় ২৫ জনের পজিটিভ এসেছে। বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতউল্লাহ কমিউনিটি হাসপাতাল পিসিআর ল্যাবে ১৬০টি নমুনার মধ্যে ৫২টি পজিটিভ এসেছে।

নতুন করে আক্রান্ত ৭৭ জনের মধ্যে ৫৪ জন পুরুষ, ১৩ নারী ও ১০ জন শিশু রয়েছে। আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি ৪১ জনের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। এ ছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী রয়েছেন ১২ জন, ৫১ থেকে ৭০ বছর বয়সী রয়েছেন ১২ জন এবং ৭০ বছরের উর্ধ্বে আরও দুইজন আক্রান্ত হয়েছেন।

বগুড়ার সিভিল সার্জন ডা. গওসুল আজিম এ প্রতিবেদককে বলেন, শজিমেক ও টিএমএসএস এর ফলাফলে পজিটিভ ৭৭ জনের মধ্যে সদরে ৩৮, শাজাহানপুরে ১০, নন্দীগ্রামে ১০, কাহালুতে ৪, দুপচাচিয়ায় ৫, সারিয়াকান্দিতে ৪, শিবগঞ্জে ৩, ধুনটে ২ এবং শেরপুরে ১ জন।

প্রসঙ্গত, বগুড়ায় গত ১ এপ্রিল প্রথম এক ব্যক্তি করোনায় আক্রান্ত হন। তারপর থেকে ২৩ জুন পর্যন্ত জেলায় মোট ১৫ হাজার ৩৬৭টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে মোট ফলাফল এসেছে ১৩ হাজার ৬৫০ জনের। অত্র জেলায় নতুন করে আরও ৬ জন মৃত্যু হওয়ায় মৃতের সংখ্যা ৪২ জন। এছাড়াও অত্র জেলায় নতুন সুস্থ হয়েছেন ২৪ জন, সর্বমোট সুস্থ ২৭৪ জন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত