ঢাকা, রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ০৮ জুলাই ২০২০, ১৮:৩৪

প্রিন্ট

গাছ লাগালো পুলিশ, যত্ন নেবে শিশুরা

গাছ লাগালো পুলিশ, যত্ন নেবে শিশুরা
লালমনিরহাট প্রতিনিধি

রাস্তার দু’ধারে পুলিশের বৃক্ষরোপণ দেখে মাঠে খেলাধুলা বাদ দিয়ে এগিয়ে আসে কয়েকজন শিশু। তারা পুলিশ কর্মকর্তাদের কাছে এসে বৃক্ষরোপণে সহযোগিতা করতে চায়। শিশুদের সহযোগিতায় মুহূর্তের মধ্যেই বেশ কিছু গাছ রাস্তার দু’ধারে রোপণ করা হয়।

জানা যায়, মুজিববর্ষ উপলক্ষে লালমনিরহাটে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে জেলা পুলিশ বিভাগ। বুধবার বিকালে তারই অংশ হিসেবে হাতীবান্ধা থানা ভবনে ও পাটিকাপাড়া ইউনিয়নে রোপণ করা হয় গাছ।

বৃক্ষরোপণে সহযোগিতাকারী সোহলে নামে এক শিশু বলে, বইয়ে পড়েছি, অতিরিক্ত গাছ কাটার ফলে পরিবেশ নষ্ট হচ্ছে। পরিবেশ রক্ষায় বৃক্ষরোপেণের বিকল্প নেই। আমাদের বাড়ি এ এলাকায় হওয়ায় আমরা শুধু পুলিশের বৃক্ষরোপণে সহযোগিতা করে বসে থাকবো না। এই গাছগুলোকে যাতে গরু-ছাগল নষ্ট না করে, গাছগুলোর দেখভালসহ পরিচর্যাও করবো আমরা। স্কুল যাওয়া-আসার পথে আমরা গাছগুলো দেখবো। ১ থেকে ২ বছর পর এসে দেখবেন গাছগুলো কত সুন্দর হয়েছে।

লালমনিরহাট জেলা পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) তাপস সরকার, হাতীবান্ধা থানার ওসি ওমর ফারুক, পুলিশ পরিদর্শক রফিকুল ইসলাম ও পাটিকাপাড়া ইউনিয়ন চেয়ারম্যান শফিউল আলম রোকন গাছ লাগানোর সময় উপস্থিত ছিলেন।

এর আগে গত মঙ্গলবার জেলা পুলিশ সুপার আবিদা সুলতানা এ জেলায় বৃক্ষরোপণ শুরু করেন। এ কর্মসূচির আওতায় লালমনিরহাট জেলা পুলিশ বিভাগ প্রতিটি উপজেলার বিভিন্ন সড়ক ও প্রতিষ্ঠানে ফলদ, বনজ ও ওষধি গাছের চারা রোপণ করছে।

হাতীবান্ধা থানার ওসি ওমর ফারুক বলেন, বৃক্ষরোপণ করতে গেলে শিশুরা এগিয়ে আসে। তারা আমাদের সহযোগিতা করতে চায়। তাদের সহযোগিতায় আমরা পরিবেশ রক্ষায় ভূমিকা রাখতে চেষ্টা করেছি। শিশুদের দেশপ্রেম দেখে আমরা মুগ্ধ।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত