ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

সুখটানে ব্যস্ত সরাইলের ওসি!

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশ : ৩১ জুলাই ২০২০, ১৯:৩৪

সুখটানে ব্যস্ত সরাইলের ওসি!

সরাইল থানার ওসি নাজমুল আহমেদের সিগারেটে সুখটান দিচ্ছেন এমন দুটি ছবি ফেসবুকে ভাইরাল হয়েছে। এ ঘটনায় ওসি যেমন বেকায়দায় পড়েছেন, তেমনি বিব্রত হয়েছেন জেলা পুলিশের শীর্ষ কর্মকর্তারা।

ছবিটিতে দেখা যায়, থানায় ওসির কক্ষে টেবিলে রাখা চায়ের কাপ, হাতে সিগারেট। সেই সিগারেটে সুখটান দিচ্ছেন থানার ওসি নাজমুল আহমেদ। সুখটান দেয়ার পর কপালে হাত দিয়ে কিছু একটা ভাবছেন!

জানা গেছে, গত ১৯ এপ্রিল সরাইল থানার ওসি হিসেবে যোগদান করেন পরিদর্শক (ইন্সপেক্টর) নাজমুল আহমেদ। থানায় যোগদানের পরই মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ ঘোষণা করেন তিনি। কিন্তু বুধবার ফেসবুকে ওসি নাজমুলের ধূমপানের দুইটি ছবি ছড়িয়ে পড়ে। এই ছবি নিয়ে এলাকার সর্বত্র সমালোচনার ঝড় বইছে।

দায়িত্বরত অবস্থায় ইউনিফর্ম পরা একজন পুলিশ সদস্য ধূমপান করতে পারেন কি-না সেটি নিয়েও প্রশ্ন তুলেছেন কেউ কেউ। ওসির এই ধূমপান কাণ্ড নিয়ে বিব্রত জেলা পুলিশের শীর্ষ কর্মকর্তারাও।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক একজন জানান, ওসি নিয়মিত থানায় বসে সিগারটে, গাঁজা ও মদ পান করেন। এ সময় তার রুমসহ আশে পাশে গন্ধে থাকা যায় না।

জেলা নাগরিক ফোরামের সহসভাপতি আতাউর রহমান শাহীন বলেন, ‘ধূমপান সরকারিভাবে নিষিদ্ধ না হলেও সরকারি কোনো কর্মকর্তা দায়িত্বরত অবস্থায় ধূমপান করতে পারেন না। যদি কেউ এমনটি করেন, তাহলে সমাজে বিরূপ প্রতিক্রিয়া তৈরি হয়। এতে করে ধূমপায়ীরা উৎসাহিত হন।’

এ বিষয়ে জানতে চাইলে সরাইল থানার ওসি নাজমুল আহমেদ বলেন, ‘এটি (ধূমপান) আমিই নতুন করলাম কি-না বুঝতেছি না। আমি আমার অফিসে কাজ করছিলাম, টেনশনে ছিলাম। ছবিটি কে তুলল, বুঝতে পারছি না।’

এ বিষয়ে সরাইল সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. আনিসুর রহমান জানান, অফিস কক্ষে প্রকাশ্যে ধূমপানের বিষয় নিয়ে আমি ওসির সঙ্গে কথা বলেছি। বিষয়টি নিয়ে তিনি বিব্রত। এমন ঘটনায় একই থানার কর্মকর্তা হিসেবে আমি নিজেও বিব্রত।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত