ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

জামালপুরে পৌর মেয়রকে অপসারণের দাবি

  জামালপুর প্রতিনিধি

প্রকাশ : ০৮ আগস্ট ২০২০, ২১:৩২  
আপডেট :
 ০৮ আগস্ট ২০২০, ২১:৩৮

জামালপুরে পৌর মেয়রকে অপসারণের দাবি

তথ্য প্রতিমন্ত্রীকে কটুক্তি, অনিয়ম-দূর্নীতি, নারী কেলেংকারি ও কাউন্সিলরদের হয়রানীর অভিযোগ এনে সরিষাবাড়ি পৌর মেয়র রুকনুজ্জামান রোকনের অপসারণ করতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের প্রতি দাবি জানিয়েছে পৌর কাউন্সলিররা।

শনিবার (৮ আগস্ট) দুপুরে আড়াইটায় পৌরসভা কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এই দাবি জানান পৌর কাউন্সিলররা। এসময় মেয়রকে অপসারণে ৭ দিনের সময়সীমা বেঁধে দিয়েছেন অন্যথায় বৃহত্তর আন্দোলনের হুমকিও দিয়েছেন তারা।

অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে প্যানেল মেয়র মোহাম্মদ আলী বলেন, সাংবাদিক সম্মেলনে অভিযোগ করা হয়, জামালপুর-৪ (সরিষাবাড়ি) আসনের সংসদ সদস্য তথ্য প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান এমপির নামে ফেসবুকে কটুক্তি, মিথ্যা প্রচার প্রপাগান্ডা ও অনিয়ম-দূনীতি,নারী কেলেংকারীসহ নানা অপকর্ম করে আসছে র্দীঘদিন ধরে। প্রতিবাদ করতে গেলে রিভলবার উঁচিয়ে প্রাণ নাশের হুমকি দেয়। নানা কায়দায় আমাদের হয়রানী করে আসছে।

মোহাম্মদ আলী বলেন, মেয়র রোকনের দুর্নীতির আংশিক চিত্র তুলে ধরছি, সরিষাবাড়ী কেন্দ্রীয় বাস টার্মিনাল নির্মাণের বরাদ্দ ৫০ লাখ টাকার অধিকাংশ অবৈধভাবে উত্তোলন এবং পৌর কবরস্থানের সাড়ে পাঁচ লাখ টাকা ও মশক নিধন কর্মসূচির আট লাখ টাকাসহ করোনাকালীন বিশেষ বরাদ্দ আত্মসাৎ করেছেন।

বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) আওতায় বছরে প্রায় ৮০ লাখ টাকা করে পৌনে পাঁচ বছরে প্রায় চার কোটি বরাদ্দ এলেও সে সম্পর্কে কাউন্সিলররা কিছুই জানেন না। প্রতিবছর পৌরসভায় প্রায় দুই কোটি টাকার কর আয় হলেও কাউন্সিলর ও কর্মচারীদের ১৭-১৮ মাসের বেতন-ভাতা বন্ধ করে নিজের মাসিক ভাতা প্রতিমাসেই উত্তোলন করছেন।

তিনি আরো জানান, মেয়রের বিরুদ্ধে নানা অনিয়ম, যৌন কেলেঙ্কারি, টেন্ডারবাজি, নিয়োগ বাণিজ্য, মদ্যপান, অস্ত্রের মহড়া, নারী কেলেঙ্কারি ঢাকতে গুম নাটক, সাংবাদিক, কাউন্সিলর ও সাধারণ মানুষকে হত্যার হুমকিসহ শতাধিক অভিযোগে গত ১ মে সব কাউন্সিলররা একযোগে মেয়রকে অনাস্থা দেন।

একইদিন বিকেলে উপজেলা আওয়ামী লীগের দলীয় সভায় রোকনকে ত্রাণ আত্মসাৎ ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে পৌর আওয়ামী লীগের সহসভাপতি পদ থেকে বহিষ্কার করা হয়।

এতে তিনি পৌরসভায় অবাঞ্ছিত হয়ে পড়লে অজ্ঞাত স্থান থেকে তথ্য প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে কটূক্তি করে আসছেন।

সংবাদ সন্মেলনে উপস্থিত ছিলেন, কাউন্সিলর শ্রী কাঁলাচান পাল, জহুরুল ইসলাম, সোহেল রানা, আব্দুস সাত্তার, চায়না বেগম প্রমুখ। সরিষাবাড়ি পৌর মেয়র রুকনুজ্জামান রোকনের সাথে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগ করে তার মন্তব্য নেয়া সম্ভব হয়নি।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত