ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

চেক ডিজঅনার মামলায় সাবেক চেয়ারম্যান কারাগারে

  হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১২ আগস্ট ২০২০, ১৯:১৪

চেক ডিজঅনার মামলায় সাবেক চেয়ারম্যান কারাগারে

হবিগঞ্জে চেক ডিজঅনার মামলায় সদর উপজেলার নিজামপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল আওয়াল তালুকদারকে ১ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। একইসাথে তাকে ৮৫ লাখ টাকা জরিমানাও করা হয়। অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

বুধবার দুপুরে যুগ্ম জজ আদালত (২) এর বিচারক মো. শহিদুল আমিন এ রায় প্রদান করেন। মামলার বাদীপক্ষের আইনজীবী আবুল ফজল বিষয়টি নিশ্চিত করেছেন।

আইনজীবী আবুল ফজল জানান, হবিগঞ্জ সদর উপজেলার নিজামপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল আওয়াল তালুকদার ‘তাবানী কনস্ট্রাকশন কোম্পানী লিমিটেড’র জন্য জমি ক্রয় করার লক্ষ্য বর্তমান চেয়ারম্যান তাজ উদ্দিনের কাছ থেকে ৮৫ লাখ টাকা ধার নেন। এর বিপরীতে ২০১৫ সালের ৫ জানুয়ারি ইসলামী ব্যাংক হবিগঞ্জ শাখার ৮৫ লাখ টাকার চেক প্রদান করেন।

১৫ জানুয়ারি তাজ উদ্দিন টাকা তুলতে গেলে ব্যাংক চেকটি ডিজঅনার হয়। ফলে ২১ জানুয়ারি তাজ উদ্দিন একটি লিগ্যাল নেটিশ প্রেরণ করেন।

লিগ্যাল নোটিশের জবাব না পেয়ে ২৬ জানুয়ারি আব্দুল আওয়াল তালুকদারকে আসাসি করে যুগ্ম জজ আদালতে (২) চেক ডিজঅনারের একটি মামলার করেন। মামলায় উভয়পক্ষের ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় প্রদান করেন।

রায় প্রদানকালে আসামি আব্দুল আওয়াল তালুকদার এজলাসে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে প্রেরণ করা হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত