ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে পঙ্গু ইমরান বাঁচতে চায়

  পিরোজপুর প্রতিনিধি

প্রকাশ : ৩০ আগস্ট ২০২০, ১৯:৩৭

ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে পঙ্গু ইমরান বাঁচতে চায়

গ্রাম থেকে ডাব কিনে তা ভ্যানে করে উপজেলা সদরে ঘুরে ঘুরে বিক্রি করে যে আয় হতো সেই টাকাই চলতো স্ত্রী, ২ ছেলে ও ১ মেয়ে নিয়ে ৫ সদস্যের পরিবার। একমাত্র তার আয়েই চলতো পুরো পরিবারটি। তার পরও দু’বেলা ডাল-ভাত খেয়ে সুখেই চলছিলো ইমরানের পরিবার। নিজে স্কুলের গণ্ডি পেরুতে পারেনি। তাই স্বপ্ন ছিলো যত কষ্ট হোক নিজে পরিশ্রম করে ছেলে-মেয়েদের লেখাপড়া শিখিয়ে মানুষ করবেন। বড় ছেলের বয়স ৮ বছর সে দ্বিতীয় শ্রেণিতে পড়তো। ঘূর্ণিঝড় বুলবুল তার সব স্বপ্ন তছনছ করে দিয়েছে। কথা গুলো বলছিলেন পিরোজপুরের নাজিরপুর উপজেলা সদরের ফরাজী বাড়ীর বাসিন্দা ইমরান শেখ (৩৩)। ইমরান শেখ ওই এলাকার মতিন শেখের ছেলে।

ইমরান শেখ জানায়, ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে তার বসত ঘরে উপর বড় আকৃতির একটি চাম্বল গাছ পড়ে। গাছে নীচে চাপা পড়া থেকে পরিবারকে বাঁচাতে সে ওই গাছে উঠে গাছে ডাল-পালা কেটে পরিবারসহ বসতঘরটি রক্ষা করার চেষ্টা করে। এ সময় গাছ থেকে পড়ে তার কোমরের পিছনের দিকে মেরুদণ্ডের হাড় ভেঙ্গে যায়। পরে স্থানীয়দের সহায়তায় প্রথমে তাকে নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে সেখান থেকে ঢাকার পঙ্গু হাসপাতালে রেফার করা হয়। ধার-দেনাসহ সহায় সম্বল যা ছিলো সব কিছু হারিয়ে কয়েক মাস সেখানে ভর্তি থেকে চিকিৎসা করানো হলেও তিনি সুস্থ হয়ে উঠতে পারেননি। তার কোমরের নীচের অংশসহ দুটো পা অকেজো হয়ে যায়। ডাক্তার বলেছে একটি অপারেশনসহ উন্নত চিকিৎসা করানো সম্ভব হলে ইমরান আগের মত চলাফেরা করতে পারবে। কিন্তু সেই চিকিৎসা তো দুরের কথা পরিবার নিয়ে বেঁচে থাকাই তার জন্য এখন অসম্ভব হয়ে পড়েছে। তাই বাধ্য হয়ে তার সেই ভ্যান গাড়ীতে শুয়ে ৬ বছরের ছেলে হাবিবুল্লাহকে নিয়ে পথে পথে ঘুরে মানুষের কাছে সাহায্যে চেয়ে বেড়াচ্ছে। যে যা সাহায্য করে তা দিয়েই বর্তমানে অসহায় পরিবারটি বেঁচেও, বেঁচে না থাকার মতো বেঁচে আছে।

তার চিকিৎসার ব্যাপারে বিভিন্ন ডাক্তারদের সাথে যোগাযোগকারী উপজেলা সদরের মেডিসিন ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান লাভলু বলেন, সঠিক ও উন্নত চিকিৎসা পেলে এখনো ইমরানকে সুস্থ করা সম্ভব এবং তা দ্রুত করা দরকার। ইমরান সুস্থ হলে তিনটি ছেলে-মেয়ে নিয়ে ওর পরিবারটি বেঁচে যাবে। ওর শরীরের কোমরের নীচের অংশের কোষগুলো অচল হয়ে গেছে। তবে উপরের অংশের কোষগুলো এখনো সচল রয়েছে। জরুরি ভিত্তিতে ইমরান প্রয়োজনীয় চিকিৎসা পেলে বদলে যেতে পারে ওর অসহায় পরিবারটি। ইমরানের সাথে যোগাযোগ ও বিকাশ মোবাইল নম্বর-০১৯৪৬-৬৩৭৩০০

  • সর্বশেষ
  • পঠিত