ঢাকা, শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

মসজিদে এসি বিস্ফোরণ, প্রত্যক্ষদর্শীর লোমহর্ষক বর্ণনা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০২০, ১২:২১

মসজিদে এসি বিস্ফোরণ, প্রত্যক্ষদর্শীর লোমহর্ষক বর্ণনা

নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা এলাকায় বায়তুস সালাত জামে মসজিদে এসি বিস্ফোরণের ঘটনায় এ পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে। শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

ভয়াবহ সেই বিস্ফোরণের ঘটনার লোমহর্ষক বর্ণনা দিয়েছেন প্রত্যক্ষদর্শী মো. রতন। তিনি বলেন, ‘এশার নামাজ প্রায় শেষ দিকে তখন বিস্ফোরণের আওয়াজ পাই। বের হয়ে দেখি ভেতরে আগুন জ্বলছে। সে সময় দেখি সবাই বের হয়ে বাইরে বৃষ্টিতে জমে থাকা রাস্তার পানিতে ঝাঁপ দিচ্ছে। চেহারার অবস্থা এতটা খারাপ ছিল যে কাউকে চেনা যাচ্ছিল না। সবাইকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়।’

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, নামাজ চলাকালে হঠাৎ বিদ্যুৎ চলে যায়। কিছুক্ষণ পর বিদ্যুৎ আসলে মসজিদের ৬টি এসি বিস্ফোরিত হয়। বিস্ফোরণে অন্তত ৪০ জন দগ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। দগ্ধদের সঙ্গে সঙ্গে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নেয়া হয়। পরে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান জানান, মসজিদের মেঝের নিচ দিয়ে তিতাস গ্যাসের একটি লাইন গেছে। মসজিদের ভেতর গ্যাস জমে এই বিস্ফোরণ ঘটে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে৷ তবে বিস্ফোরণের সঠিক কারণ জানতে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে তিনি জানান। এই কমিটি আগামী ১০ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবে।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত