ঢাকা, মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২০, ১৬:৫২

প্রিন্ট

মেজর পরিচয়ে প্রতারণা করতো তারা

মেজর পরিচয়ে প্রতারণা করতো তারা
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ছয়জনকে সেনাবাহিনীতে চাকরি দেয়ার নাম করে ৩৮ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে ভুয়া মেজর পরিচয়দানকারী আবজাল খানসহ দুই জনকে গ্রেপ্তার করেছে সিআইডি। সোমবার মানিকগঞ্জের দক্ষিণ শিবালয় থেকে তাদের গ্রেপ্তার করে নিয়ে আসা হয়।

মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা সিআইডির কার্যালয়ে দেয়া এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান জেলা সিআইডির এএসপি আফজাল হোসেন।

গ্রেপ্তারকৃত দুই প্রতারক হলো- গাইবান্ধা জেলার দক্ষিণ ধানঘড়া এলাকার মৃত. জিন্নাতের ছেলে আবজাল খান (৫০) এবং তার সহযোগী মানিকগঞ্জ জেলার দক্ষিণ শিবালয় এলাকার আলমাসের ছেলে আব্দুল সাত্তার (৩০)।

প্রেস ব্রিফিংয়ে অরিতিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন জানান, প্রতারক আবজাল নিজেকে মেজর পরিচয় দিয়ে সেনাবাহিনীসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন লোকজনের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে আসছিল। এরই ধারাবাহিকতায় চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ২০১৯ সালে ছয়জনকে সেনাবাহিনীতে চাকরি দেয়ার নাম করে ৩৮ লাখ টাকা হাতিয়ে নেয় প্রতারক চক্রটি। এ ঘটনায় নাচোল থানায় সিরাজুল ইসলাম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

পরবর্তীতে সিআইডি মামলাটির তদন্ত নিয়ন্ত্রণ গ্রহণ করে অপরাধী চক্রকে গ্রেপ্তারের চেষ্টা চালায়। এরই প্রেক্ষিতে গতকাল সোমবার মানিকগঞ্জ জেলার দক্ষিণ শিবালয় থেকে মূলহোতা আবজালসহ তার অপর সহযোগী আব্দুল সাত্তারকে এলআইসি’র সহায়তায় গ্রেপ্তার করে সিআইডি।’

তিনি আরো জানান, আসামিরা একটি সংঘবদ্ধ প্রতারক এবং সেনাবাহিনীর চাকরি প্রদানের ভুয়া চক্রের সক্রিয় সদস্য। এ ঘটনায় সিআইডি আরো ৩ জনকে গ্রেপ্তার করে।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত