ঢাকা, মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

নিখোঁজের ১৮ দিন পর বাংলাদেশির লাশ ফেরত দিল ভারত

  চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশ : ০৮ অক্টোবর ২০২০, ১৯:২৫

নিখোঁজের ১৮ দিন পর বাংলাদেশির লাশ ফেরত দিল ভারত

মাথাভাঙ্গা নদী দিয়ে ভারতে ভেসে যাওয়া বৃদ্ধ ওয়াজেদ আলীর লাশ ফেরত দিয়েছে ভারতীয় পুলিশ।

বৃহস্পতিবার বিকেলে চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট দিয়ে এ লাশ হস্তান্তর করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

ভারতের নদীয়া জেলার কৃষ্ণগঞ্জ থানার এসআই রাজেন্দ্র কুমাার মল্লিক লাশ হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন করেন। দর্শনা থানার এসআই শরীফুল ইসলাম লাশ গ্রহণ করেন।

বিএসএফ গেঁদে ক্যাম্পের কমান্ডার এসি নগেন্দ্র নাথ, বিজিবির দর্শনা কোম্পানি কমান্ডার সুবেদার মোঃ আব্দুল বারেক মোল্লা, চেকপোস্ট কমান্ডার হাবিলদার মিজানুর রহমান এ সময় উপস্থিত ছিলেন।

মৃত ওয়াজেদ আলীর ছেলে মাওলানা রুহুল আমীন জানান, গত ২১ সেপ্টেম্বর দুপুরে তার বাবা মাথাভাঙ্গা নদীতে গোসল করতে নেমে ডুবে মারা যায়। এরপর নদীর স্রোতে লাশ ভেসে ভারতের অভ্যন্তরে চলে যায়।

বিএসএফ জানায়, গত মাসের ২৮ সেপ্টেম্বরের সকালে নদিয়ার কৃষ্ণগঞ্জ থানার স্বর্ণখালি দক্ষিণপাড়াঘাটে মাথাভাঙ্গা নদিতে ওই বৃদ্ধের মৃতদেহটি ভাসতে দেখেন স্থানীয় বাসিন্দারা। মৃতের পরিচয় জানার চেষ্টা করে পুলিশ। এরপর ওই বৃদ্ধের মৃতদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

শক্তিনগর জেলা হাসপাতাল মর্গে তার লাশ ময়নাতদন্ত করা হয়। মৃতের পরিচয় জানতে বিভিন্ন থানাসহ সোশ্যাল মিডিয়ায় ছবি পাঠানো হয়। সেই ছবির সূত্রে ধরে অবশেষে মৃতদেহটি শনাক্ত করা হয়। পরে বিজিবির মাধ্যমে আবেদন করে ১৮ দিন পর লাশ ফেরত আনা সম্ভব হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত