ঢাকা, মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ ঘন্টা আগে
শিরোনাম

শিশু অপহরণ ও হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

  জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশ : ১২ অক্টোবর ২০২০, ১৬:২০

শিশু অপহরণ ও হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার রশিদপুর (মোলান) গ্রামে আড়াই বছরের শিশু আরাধাকে অপহরণের পর হত্যার দায়ে ৫ জনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া অপহরণ মামলায় তাদের প্রত্যেককে যাবজ্জীবন কারাদণ্ড ও মোট ১৭ লাখ টাকা জরিমানা করে আদালত।

সোমবার দুপুরে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালতের বিচারক মো. রুস্তম আলী এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, পাঁচবিবি উপজেলার বিনধারা গ্রামের নিরেন্দ্রনাথের ছেলে উত্তম কুমার সরকার (২৯), মৃত শুকনা বর্মনের ছেলে বিরেন চন্দ্র বর্মন (৩৮), মৃত শশোধরের ছেলে সন্তেজ সরকার ওরফে টেপলু (২৮), মৃত মমতাজ উদ্দীনের ছেলে মোস্তাফিজুর রহমান রাব্বু (৩৮) ও আ. ওহাব মণ্ডলের ছেলে ওবাইদুল ইসলাম (২৫)। এর মধ্যে ১ আসামি উত্তম কুমার পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানাগেছে, ২০১৫ সালের ২২ ডিসেম্বর দুপুরে শিশু আরাধা বাড়ির বাহিরে খেলতে গেলে আসামিরা মুক্তিপনের উদ্দেশ্যে তাকে অপহরণ করে নিয়ে যায়। পরে তারা অজ্ঞাত পরিচয়ে মোবাইল ফোনে শিশুটির বাবা পরেশ চন্দ্র বর্মনের কাছে অপহরণের বিষয়টি জানিয়ে ফোন বন্ধ করে রাখে। এরপরে পরেশ আসামিদের চিনতে পেরে থানায় একটি অপহরণ মামলা করলে আসামিরা শিশুটিকে শ্বাসরোধে হত্যা করে উত্তমের বাড়ির পাশের একটি পুকুর পাড়ে আলগা মাটির ভেতর লাশ চাপা দিয়ে রাখে। মামলার ৩ দিন পর স্থানীয়রা ওই পুকুর পাড়ের মাটির ভেতর শিশুটির হাত দেখতে পেয়ে পুলিশকে খবর দিলে পুলিশ এসে লাশ উদ্ধার করে।

পরে শিশুটির পিতা বাদী হয়ে ৫ জনকে আসামি করে পাঁচবিবি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলার তদন্তকারী অফিসার জেলা ডিবির পুলিশের তৎকালীন পরিদর্শক শেখ মাহফুজার রহমান ২০১৬ সালের ১০ মার্চ আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

মামলার দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ আদালত আজ এ রায় প্রদান করেন দেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবি ছিলেন, এ্যাড. নৃপেন্দ্রনাথ মণ্ডল পিপি, আসামিপক্ষের আইনজীবী রাইহান নবী, আফজাল হোসেন ও হেনা কবির।

আসামিপক্ষের আইনজীবি রায়হান নবী বলেন, আমরা এ রায়ে সন্তুষ্ট নয়। আমরা উচ্চ আদালতে আপিল করব।

আরো পড়ুন:

জনদুর্ভোগের আরেক নাম জয়পুরহাট-হিলি সড়ক

বিদেশে যাচ্ছে জয়পুরহাটের কচুর লতি

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত