ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪১ মিনিট আগে
শিরোনাম

তৈমূরের অনুষ্ঠানে হামলা, মান্নাসহ আহত ৩০

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২০, ২০:৩৫  
আপডেট :
 ১৯ অক্টোবর ২০২০, ২১:০৮

তৈমূরের অনুষ্ঠানে হামলা, মান্নাসহ আহত ৩০
সংগৃহীত ছবি

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের জন্মদিনের একটি অনুষ্ঠানে হামলা চালিয়েছে একদল সন্ত্রাসী। তাদের হাতে ছিল রাম দা, তলোয়ার ও ধারালো অস্ত্র। হামলায় ভাঙচুর করা হয়েছে অনুষ্ঠানের ওই মঞ্চে থাকা চেয়ার টেবিল ও সাউন্ড সিস্টেম।

সোমবার বিকেলে রূপগঞ্জের রূপসী খন্দকার বাড়িতে এই হামলার ঘটনা ঘটে।

মঞ্চ থেকে টেনে হিঁচড়ে মাটিতে ফেলা হয়েছে তৈমূর আলম খন্দকার, তার মেয়ে মার-ই-য়াম খন্দকার, নাগরিক ঐক্যের নেতা মাহমুদুর মান্না প্রমুখদের। এতে অন্তত ৩০ জন আহত হয়েছে।

তৈমূর আলম খন্দকারের সহকারী আলাল জানান, বিএনপি চেয়ারপারসনের রোগমুক্তি কামনা ও তৈমূর আলম খন্দকারের জন্মদিন উপলক্ষ্যে রূপসী খন্দকার বাড়িতে দোয়ার আয়োজন করা হয়। বিকেল ৩টার মধ্যে মঞ্চে উপস্থিত হন মাহমুদুর রহমান মান্না, তৈমূর আলম খন্দকার, তার মেয়ে মার-ই-য়ামসহ অনেকেই। অনুষ্ঠান শুরু হওয়ার দেড় ঘণ্টা পর রূপগঞ্জ থানা ছাত্রলীগের সভাপতি ফয়সাল শিকদারের নেতৃত্বে ৫০ থেকে ৬০ জন রামদা, হকিস্টিক, লাঠি নিয়ে হামলা চালায়। উপস্থিত লোকজনদের একের পর এক মারধর করতে থাকে।

আলাল আরও জানান, এ সময় মাহমুদুর রহমান মান্না, তৈমূর আলম ও তার মেয়ে মার-ই-য়ামকে মঞ্চ থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয় হামলাকারীরা। মঞ্চে থাকা চেয়ার টেবিল, সাউন্ড সিস্টেম ভাঙচুর করা হয়। রামদায়ের আঘাতে কমপক্ষে ৩০ জন আহত হয়েছে। এছাড়াও হামলাকারীরা অনুষ্ঠান মঞ্চের বাইরে থাকা কয়েকটি গাড়ি ও মটরসাইকেল ভাঙচুর করে। আকস্মিক এ হামলায় লোকজন আতঙ্কিত হয়ে পড়ে।

তৈমূর আলম খন্দকার জানান, ছাত্রলীগের সভাপতি ফয়সাল শিকদারের নেতৃত্বে এ হামলা চালানো হয়েছে। মাহমুদর রহমান মান্নাকে লাঠি দিয়ে আঘাত করেছে, তিনি আহত।

রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল হাসান জানান, সন্ধ্যা পৌনে ৬টা পর্যন্ত তাদের কাছে হামলার কোন খবর আসেনি। তবে খোঁজখবর নেয়া হচ্ছে।

রূপগঞ্জ থানা ছাত্রলীগের সভাপতি ফয়সাল শিকদার বলেন, আমরা কোন হামলা করিনি। ওই এলাকার ছাত্রলীগ, যুবলীগসহ অন্যান্য সংগঠনের যারা আছে, তারা তাদের জিজ্ঞাসা করতে সেখানে যায় যে কি অনুষ্ঠান চলছে। তখনও তাদের অনুষ্ঠান চলছিল। পরবর্তীতে তারা অনুষ্ঠান বাতিল করে। হামলার অভিযোগ মিথ্যা।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত