ঢাকা, মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ৭ মিনিট আগে English

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২০, ১১:২৯

প্রিন্ট

বিনা নোটিশে বন্ধ হয়ে গেল বেতন!

বিনা নোটিশে বন্ধ হয়ে গেল বেতন!
প্রতীকী ছবি
পটুয়াখালী প্রতিনিধি

বিনা নোটিশ ও কোন কারণ ছাড়াই চলতি বছরের মে মাস থেকে পটুয়াখালীর গলাচিপা উপজেলার চিকনিকান্দি ইউনিয়নের চিকনিকান্দি ইসলামিয়া দাখিল মাদ্রাসার এমপিওভুক্ত কর্মচারী মারুফার বেতন বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। হঠাৎ করে কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে চরম বিপাকে পড়েছেন তিনি। এক শিশুসন্তান নিয়ে এখন মানবেতর জীবনযাপন করছেন মারুফা।

জানা যায়, মারুফা ২০১৭ খ্রিষ্টাব্দে থেকে চিকনিকান্দি ইসলামিয়া দাখিল মাদ্রাসায় অফিস সহকারী পদে চাকরি করে আসছেন। চলতি বছরের এপ্রিল মাস পর্যন্ত তাকে বেতন দেওয়া হলেও অদৃশ্য কারণে মে মাস থেকে তার বেতন বন্ধ করে দেওয়া হয়।

মারুফা জানান, করোনার সময় সারাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের মতো তার মাদ্রাসাও বন্ধ। পারিবারিক সমস্যার কারণে চার বছরের একমাত্র কন্যা নিয়ে দশমিনা উপজেলা সদরে সবুজবাগ এলাকায় বাবা আবদুল হাইয়ের বাড়িতে থাকেন। মে মাসের বেতন তুলতে গিয়ে জানতে পারেন তার বেতন বন্ধ করে দেওয়া হয়েছে। কোনো কারণ ছাড়াই মাদ্রাসা বন্ধ থাকাকালে হঠাৎ এভাবে বেতন বন্ধ করে দেওয়ায় পাঁচ মাস ধরে মানবেতর জীবনযাপন করছেন তিনি।

ওই মাদ্রাসা সুপার আবদুর রহিম বলেন, ‘মাদ্রাসা ব্যবস্থাপনা কমিটির সভাপতির নির্দেশে মারুফার বেতন বন্ধ করে দেওয়া হয়েছে। আমি অসহায়। আমার কোনো কিছু করার নেই।’

মাদ্রাসা ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও চিকনিকান্দি ইউপি চেয়ারম্যান সাজ্জাদ হোসেনের সঙ্গে এ ব্যাপারে জানার জন্য বারবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত