ঢাকা, মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ২১ মিনিট আগে English

প্রকাশ : ২৭ অক্টোবর ২০২০, ১২:২৯

প্রিন্ট

ব্লগার ওয়াশিকুর হত্যা

পেছালো রায়, পুনঃচার্জ গঠনের শুনানি ৪ নভেম্বর

পেছালো রায়, পুনঃচার্জ গঠনের শুনানি ৪ নভেম্বর
জার্নাল ডেস্ক

ব্লগার ওয়াশিকুর রহমান বাবু হত্যা মামলার রায়ের তারিখ পিছিয়ে আগামী ৪ নভেম্বর পুনঃচার্জগঠনের দিন ধার্য করেছেন আদালত। মঙ্গলবার ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল ইসলাম এ আদেশ দেন।

এদিন মামলাটির রায় ঘোষণার জন্য দিন ধার্য ছিলো। কিন্তু এ মামলায় তিন নম্বর আসামি সাইফুল ইসলাম অন্য মামলায় কারাগারে থাকায় চার্জগঠনের সময় উপস্থিত করা হয়নি। এজন্য রাষ্ট্রপক্ষ থেকে পুনরায় চার্জগঠনের জন্য আবেদন করেন।

আবেদনের প্রেক্ষিতে বিচারক রায় তারিখ পিছিয়ে আসামি সাইফুল ইসলাম বিরুদ্ধে অভিযোগ গঠনের জন্য ৪ নভেম্বর দিন ঠিক করেছেন আদালত।

উল্লেখ্য, ফেসবুক ও ব্লগসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখির কারণে ২০১৫ সালের ৩০শে মার্চ তেজগাঁওয়ের বাসা থেকে কর্মস্থলে যাওয়ার পথে সন্ত্রাসীদের চাপাতির আঘাতে খুন হন ওয়াশিকুর। ঘটনাস্থল থেকে জনতার সহায়তায় চাপাতিসহ জিকরুল্লাহ ও আরিফুল নামে দুইজনকে আটক করে পুলিশ।

ঘটনার পরদিন চারজনকে আসামি করে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় একটি মামলা করেন নিহতের ভগ্নিপতি মনির হোসেন মাসুদ। ওই বছরের ১ সেপ্টেম্বর আনসারুল্লাহ বাংলাটিমের ৫ সদস্যের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় ডিবি পুলিশ। পরে বছর ২০১৬ সালের ২০শে জুলাই পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

চলতি বছরের ৪ অক্টোবর যুক্তিতর্ক শেষে রায় ঘোষণার দিন ঠিক করেন বিচারক। এ মামলায় রাষ্ট্রপক্ষের ৪০ সাক্ষীর মধ্যে ২৪ জন আদালতে সাক্ষ্য দেন।

মামলার পাঁচ আসামির মধ্যে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য জিকরুল্লাহ, আরিফুল ইসলাম ও সাইফুল ইসলাম কারাগারে। আর মাওলানা জুনায়েদ আহম্মেদ ওরফে তাহের ও সাইফুল ইসলাম ওরফে আকরা পলাতক আছেন।

আরো পড়ুন: ব্লগার ওয়াশিকুর হত্যা মামলার রায় আজ

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত