ঢাকা, শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭ আপডেট : ৩৫ মিনিট আগে English

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২০, ১৯:০৯

প্রিন্ট

আনোয়ার খান মডার্ণে ব্রেস্ট ক্যান্সার ও টিউমারের অত্যাধুনিক চিকিৎসা শুরু

আনোয়ার খান মডার্ণে ব্রেস্ট ক্যান্সার ও টিউমারের অত্যাধুনিক চিকিৎসা শুরু
ফাইল ছবি

জার্নাল ডেস্ক

ব্রেস্ট ক্যান্সার ও ব্রেস্ট টিউমারের অত্যাধুনিক চিকিৎসা শুরু করেছে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতাল। সোমবার সকালে রাজধানীর ধানমন্ডিস্থ আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে ব্রেস্ট কেয়ার ও সার্জারি ইউনিটের যাত্রা শুরু হয়।

এ ধরনের রোগীদের উন্নত চিকিৎসার জন্য এখন আর দেশের বাইরে যেতে হবে না। সার্জিক্যাল অনকোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. কৃষ্ণা রূপা মজুমদার এবং রেডিওলজিস্ট ডা. হুমায়রা ইসলামের নেতৃত্বে এই বিশেষ ইউনিট পরিচালিত হবে।

আনোয়ার খান মডার্ণ ব্রেস্ট কেয়ার ইউনিটের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফজলুর রহমান, অধ্যক্ষ ডা. এখলাসুর রহমান, সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. আব্দুস সালাম আরিফ, অনকোলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. এহতেশামুল হক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকরা।

এসময় তারা বলেন, গোটা বিশ্বের মতো বাংলাদেশেও ব্রেস্ট টিউমার এবং ব্রেস্ট ক্যান্সারের রোগীর সংখ্যা বেড়েই চলেছে। আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে এ রোগের উন্নত চিকিৎসা শুরু হওয়ায় রোগীদের ভারত, থাইল্যান্ড, সিঙ্গাপুরসহ অন্যকোন দেশে গিয়ে বিপুল অর্থ ব্যয় করে চিকিৎসা সেবা নিতে হবে না।

চিকিৎসকরা জানান, আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে ব্রেস্ট ক্যান্সার ও টিউমারের সর্বাধুনিক চিকিৎসা পদ্ধতি রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত