ঢাকা, শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২০, ২১:৪৭

প্রিন্ট

সৌদিয়া পরিবহনে ডাকাতির ঘটনায় গ্রেপ্তার ৬

সৌদিয়া পরিবহনে ডাকাতির ঘটনায় গ্রেপ্তার ৬
চট্টগ্রামে ডাকাতির ঘটনায় গ্রেপ্তার ছয় জন। ছবি: সংগ্রহ।

জার্নাল ডেস্ক

চট্টগ্রাম থেকে কক্সবাজারগামী সৌদিয়া পরিবহনের বাসে ডাকাতির ঘটনায় ছয় জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মশিউর রহমান জুয়েল।

সোমবার চান্দগাঁও ক্যাম্পে সংবাদ সম্মেলনে তিনি বলেন, রোববার দুপুরে কক্সবাজারের পোকখালী এলাকার নিজ বাড়ি থেকে ডাকাত দলের নেতা ইয়াহিয়াকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদে সদর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ছলিম উল্লাহ, ছাবের, কালাম, শাহ আমানকে এবং মহেশখালী উপজেলা থেকে আব্দুল্লাহকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব অধিনায়ক জানান, চকরিয়া থানায় মামলার হওয়ার পর র‌্যাব সদস্যরা এর ছায়া তদন্ত শুরু করে। তদন্তের গ্রেপ্তার হওয়া ছয় জনের সম্পৃক্ততার প্রমাণ পাওয়া যায়। ঘটনার দিন মোহাম্মদ আব্দুল্লাহ বাসটির নিয়ন্ত্রণ নিয়ে চকরিয়ার ফাসিয়া খালি থেকে কক্সাবাজারের ঈদগাঁও পর্যন্ত চালিয়ে যান বলে জানিয়েছে। ডাকাতির ঘটনায় সাত জন জড়িত। পলাতক একজনকে চিহ্নিত করা হয়েছে।

মশিউরের দাবি, গ্রেপ্তার ছয় জন ডাকাতির ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। বিভিন্ন সময়েই তারা চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে ডাকাতি করে থাকেন। এই মাসের ৫ ও ১২ তারিখেও একই স্থানে দুইটি ডাকাতির ঘটনা ঘটিয়েছে তারা।

ইয়াহিয়ার বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় র‌্যাবের পক্ষ থেকে অস্ত্র আইনে আলাদা একটি মামলা করা হবে এবং অপর পাঁচ জনকে চকরিয়া থানায় সোপার্দ করা হয়েছে।

গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ২০টি মোবাইল ফোন, এক জোড়া সেনার কানের দুল, একটি হাতঘড়ি, নগদ দুই হাজার ৫৮০ টাকা, ২৫৫ আরব আমিরাতের মুদ্রা, ৩০০ ওমানের মুদ্রা উদ্ধার করা হয়। যেগুলো ওই বাসের যাত্রীদের কাছ থেকে ডাকাতি করা মুদ্রা বলে দাবি র‌্যাবের।

উল্লেখ্য, ২৭ নভেম্বর ভোর রাতে চট্টগ্রাম থেকে কক্সবাজারগামী সৌদিয়া পরিবহনের একটি বাসে যাত্রী বেশে একদল ডাকাত হানা দেয়। যাত্রীদের কাছ থেকে বিভিন্ন ধরনের মালামাল ছিনিয়ে নেওয়ার পাশাপাশি দুই জনকে গুলি করে ও এক জনকে কুপিয়ে জহম করে ডাকাত দল। এ ঘটনায় চকরিয়া থানায় দণ্ডবিধির ৩৯৫ ও ৩৯৭ ধারায় একটি মামলা করা হয়।

বাস যাত্রীরা জানায়, ঘটনার দিন চট্টগ্রামের সিনেমা প্যালেস রাত সাড়ে ১২টায় সৌদিয়া পরিবহনের বাসটি কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যায়। রাত পৌনে একটার দিকে বাসটিতে শাহ আমানত সেতু এলাকা থেকে লুঙ্গিপড়া সাত জন লোক উঠেন। বাসটি কক্সবাজারের চকরিয়া উপজেলার ফাসিয়াখালী এলাকায় পৌঁছালে ডাকাত দল অস্ত্রের মুখে বাসটির নিয়ন্ত্রণ নেয় ডাকাত দলের সদস্যরা।

এসময় ডাকাত দলের সদস্যরা দুই জনকে গুলি করে এবং এক জনকে কুপিয়ে জখম করে। যাত্রীদের কাছ থেকে মালামাল ছিনিয়ে নিয়ে কক্সবাজার সদরের ঈদগাঁও এলাকায় পৌঁছালে বাস থেকে নেমে যায়।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত