ঢাকা, শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭ আপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২০, ১৭:৪২

প্রিন্ট

নিষিদ্ধ ‘আল্লাহর দল’র ৪ সদস্য গ্রেপ্তার

নিষিদ্ধ ‘আল্লাহর দল’র ৪ সদস্য গ্রেপ্তার
ছবিতে- গ্রেপ্তার চারজন

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’র ৪ সদস্য গ্রেপ্তার করেছে র‌্যাব। বৃহস্পতিবার প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে র‌্যাব এ তথ্য জানায়।

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (১ ডিসেম্বর) বিকেলে ময়মনসিংহ নগরীর বলাশপুরের ৬ তলা আকন্দবাড়ী মার্কেট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন আকরাম হোসেন (২৭), জুয়েল মিয়া (৪৫), মাকসুদুল হক রনি (২১) ও মানসুর উদ্দিন প্রহরকে (১৮)। এ সময় উগ্রবাদী বই, লিফলেট এ সংক্রান্ত কাগজপত্র, নগদ টাকা ও মোবাইল জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’র সাথে সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেছে।

গ্রেপ্তারকৃতদের বরাত দিয়ে র‍্যাব জানায়, মতিন মেহেদী মতিনুল ইসলামের চিন্তা ভাবনা ও মতাদর্শে অনুপ্রাণিত সংগঠনের কার্যক্রম পরিচালনা করছিলো তারা। এছাড়া নিয়মিত গোপন বৈঠক, নতুন সদস্য সংগ্রহ, চাঁদা (ইয়ানত) উত্তোলন করতো তারা। সেইসঙ্গে উগ্রবাদ কায়েম করার লক্ষ্যে তারা দেশের বিভিন্ন অঞ্চলে নাশকতা করার পরিকল্পনা করছিল।

ময়মনসিংহ র‌্যাব-১৪ এর মিডিয়া অফিসার জোনাঈদ আফ্রাদ জানান, তাদের বিরুদ্ধে ময়মনসিংহের কোতোয়ালী থানায় মামলা দায়ের করা হয়েছে এবং পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত