ঢাকা, শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

পি কে হালদারের পরোয়ানা ইন্টারপোলে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ ডিসেম্বর ২০২০, ১৫:৪৮

পি কে হালদারের পরোয়ানা ইন্টারপোলে
ছবি: সংগৃহীত

৩ হাজার ৬শ’ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে বিদেশে পলিয়ে থাকা প্রশান্ত কুমার হালদারের গ্রেপ্তারি পরোয়ানা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে ইন্টারপোলের কাছে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

রোববার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

খুরশীদ আলম খান বলেন, শুনানির সময় আদালত বলেছেন, আজ আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস। দিনটা খুব ভাল দিন। তবে দুর্নীতি বিরুদ্ধে জিরো টলারেন্স দেখাতে হবে।

তিনি বলেন, পি কে হালদারকে ফেরানোর বিষয়ে রুল জারির পর তার বিরুদ্ধে অর্থপাচারের বিষয়ে আমার কাছে আরো কিছু তথ্য এসেছে। তথ্যে জানতে পেরেছি, তিনি অবিবাহিত। অবিবাহিত থাকার সুবাদে পাচারের কোটি কোটি টাকা পি কে হালদার তার কিছু গার্লফ্রেন্ডের অ্যাকাউন্টে পাঠিয়েছেন। এর সংখ্যা ৭০ থেকে ৮০ জন হতে পারে। এগুলো দুদকের তদন্ত কর্মকর্তাকে দেবো অনুসন্ধানের জন্য।

তিনি আরো বলেন, তদন্তে প্রমাণিত হলে তাদেরও (গার্লফ্রেন্ডদের) আসামি করা হবে।

এসব নারীদের তালিকায় কারা আছেন জানতে চাইলে দুদক আইনজীবী মো. খুরশীদ আলম খান বলেন, এই মুহূর্তে কারো নাম প্রকাশ করতে চাচ্ছি না আমি। কারণ এদের বিষয়ে অনুসন্ধান করা হবে।

প্রশান্ত কুমার হালদার, ব্যাংক পাড়ায় পিকে হালদার নামে পরিচিত। তিনি বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান থেকে সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাৎ করে লাপাত্তা রয়েছেন। মাঝে একবার টাকা ফেরতের শর্তে দেশে ফিরতে চাইলেও দেশে ফিরলে গ্রেপ্তার হতে হবে হাইকোর্টের এমন আদেশের পর অসুস্থতার কথা বলে আর ফেরেননি তিনি।

জানা গেছে, কানাডার বেগম পাড়ায় বাড়ি করে রাজকীয় জীবন যাপন করছেন তিনি।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত