ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

প্রবাসফেরতদের বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেয়ার দাবি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২১, ১৯:০০

প্রবাসফেরতদের বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেয়ার দাবি

দেশে ফিরে আসা প্রবাসী শ্রমিকদের বিনামূল্যে করোনা পরীক্ষার সনদ ও ভ্যাকসিন দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ অভিবাসী শ্রমিক ফোরাম ও বাংলাদেশি অভিবাসী মহিলা শ্রমিক অ্যাসোসিয়েশন।

শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন এসব দাবি জানানো হয়।

মানববন্ধন থেকে নিরাপদ, হয়রানিমুক্ত ও নিয়মিত অভিবাসন নিশ্চিত করার লক্ষ্যে আগামী রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি প্রদান কর্মসূচি ঘোষণা দেওয়া হয়।

মানববন্ধনে শ্রমিকনেতারা বলেন, করোনা মহামারিতে বিদেশ থেকে লাখ লাখ শ্রমিক দেশে শূন্য হাতে ফেরত এসেছেন। এই অসহায় শ্রমিকেরা সরকারি কোনো সহায়তা না পাওয়ায় মানবেতর জীবন যাপন করছেন। অনেক শ্রমিক ঋণগ্রস্ত হয়ে পালিয়ে বেড়াচ্ছেন। অথচ প্রবাসী কল্যাণ তহবিলে এই শ্রমিকদের অর্জিত কোটি কোটি টাকা জমা রয়েছে।

তারা বলেন, সরকারকে অসহায় শ্রমিকদের সংকট নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। কিন্তু সরকারের এখনো কোনো কার্যকর উদ্যোগ গ্রহণ লক্ষ করা যাচ্ছে না।

মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ অভিবাসী শ্রমিক ফোরামের সভানেত্রী সাবিনা চৌধুরী। প্রধান অতিথির বক্তব্য দেন শ্রমিকনেতা আবুল হোসাইন। এছাড়া অন্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ অভিবাসী মহিলা শ্রমিক অ্যাসোসিয়েশনের সভানেত্রী লিলি জাহান, দপ্তর সম্পাদক নুরুন্নাবা আরিফ, বাংলাদেশ অভিবাসী শ্রমিক ফোরামের সাধারণ সম্পাদক সুমাইয়া ইসলাম প্রমুখ।

আরও পড়ুন- ব্রিটিশ তরুণীকে ধর্ষণের দায়ে বাংলাদেশির জেল

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত