ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

ঈশ্বরদী পৌর নির্বাচনে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২১, ১৬:০২

ঈশ্বরদী পৌর নির্বাচনে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

পাবনার ঈশ্বরদীতে মারধর, কেন্দ্র থেকে বের করে দেওয়া এবং জোর করে নৌকায় সিল মারাসহ নানা অনিয়মের অভিযোগ তুলে পৌর নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপির প্রার্থী রফিকুল ইসলাম নয়ন। শনিবার ভোট চলাকালে দুপুর ১টায় শহরের পূর্বটেংরী নিজ বাসভবনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন তিনি।

তিনি অভিযোগ করেন, ভোট শুরুর সঙ্গে সঙ্গেই প্রতিটি কেন্দ্রে দখল করে আওয়ামী লীগ সমর্থকরা। তারা ভোটারদের প্রকাশ্যে ভোট দেখাতে বাধ্য করে। সাধারণ ভোটারদের বাধা দেয়। এছাড়া প্রতিটি কেন্দ্রে আমাদের এজেন্টদের বের করে দেওয়া হয়েছে।

এ বিষয়ে প্রশাসনের সহযোগিতা চেয়েও তিনি পাননি বলে দাবি করেন।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও রিটার্নিং অফিসার পিএম ইমরুল কায়েস জানান, সকাল থেকেই বিএনপি মনোনীত মেয়র প্রার্থীর পক্ষ থেকে বিভিন্ন অভিযোগ করা হচ্ছিলো। আমরা তাৎক্ষণিকভাবে অনেক স্থানে স্ট্রাইকিং ফোর্স, ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের পাঠানো হয়। নির্বাচন বর্জনের বিষয়ে এখনও কোনো কিছু নির্বাচন কমিশনকে জানানো হয়নি।

বিএনপি প্রার্থীর অভিযোগ সম্পর্কে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইছাহক আলী মালিথা জানান, ভোট বর্জন ও অভিযোগ বিএনপির চিরায়ত নিয়মে পরিণত হয়েছে। কোনো কেন্দ্রেই অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এখানে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। তাছাড়া এখানে ভোট কারচুপির কোনো প্রয়োজন নেই। জনগণ স্বতঃস্ফূর্তভাবে নৌকায় ভোট দিচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত