ঢাকা, শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২১, ১৬:২৪

প্রিন্ট

চতুর্থ ধাপের পৌর নির্বাচনে ৩২৯০ জনের মনোনয়নপত্র জমা

চতুর্থ ধাপের পৌর নির্বাচনে ৩২৯০ জনের মনোনয়নপত্র জমা
ফাইল ছবি।

জার্নাল ডেস্ক

চতুর্থ ধাপে ৫৮টি পৌরসভা নির্বাচনে মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে প্রার্থী হতে মনোনয়নপত্র দাখিল করেছেন ৩ হাজার ২৯০ জন।

সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক যুগ্মসচিব এসএম আসাদুজ্জামান।

তিনি বলেন, এ ধাপের ৫৮ পৌরসভায় মেয়র পদে ২৮৭ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৩৩৯ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৬৬৪জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে ফেনীর পরশুরাম পৌরসভায় মেয়র পদে ১ জন, নয়টি সাধারণ কাউন্সিলর পদে ৯ জন ও তিনটি সংরক্ষিত কাউন্সিলর পদে ৩ জন মনোনয়নপত্র জমা দেন। প্রতিটি পদে একক প্রার্থী থাকায় বাছাই ও প্রার্থিতা প্রত্যাহারের সময় শেষে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন তারা।

এ ধাপে মনোনয়নপত্র জমার শেষ দিন ছিলো রোববার। মঙ্গলবার মনোনয়নপত্র যাচাই বাছাই করা হবে, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৬ জানুয়ারি। ভোট হবে ১৪ ফেব্রুয়ারি।

সেদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট চলবে। এর মধ্যে ৩১ পৌরসভায় ভোট হবে ইভিএমে, বাকিগুলোয় ব্যালটে। ৩ জানুয়ারি চতুর্থ ধাপে ৫৬টি পৌরসভার নির্বাচনের তফসিল দেওয়া হয়। পরে এ ধাপে যুক্ত হয় দুটি পৌরসভা।

ইতোমধে প্রথম ধাপে ২৪ পৌরসভায়, দ্বিতীয় ধাপে ৬০ পৌরসভায় ভোট হয়েছে। ৩০ জানুয়ারি তৃতীয় ধাপের ভোটের পর ১৪ ফেব্রুয়ারি হবে চতুর্থধাপের ভোটগ্রহণ। এছাড়া পঞ্চম ধাপের পৌর ভোটের তফসিল দেওয়ার প্রস্তুতি চলছে।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত