ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

বিমানবন্দরে বাস চাপায় নিজের দায় অস্বীকার চালকের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২১, ১৭:৩৭

বিমানবন্দরে বাস চাপায় নিজের দায় অস্বীকার চালকের
ছবি: সংগৃহীত

রাজধানীর বিমানবন্দর এলাকায় স্বামী-স্ত্রীকে চাপা দেয়ার ঘটনায় বাসচালক প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার কথা স্বীকার করলেও নিজের দায় অস্বীকার করছেন। সেই সঙ্গে বাসচালক দায় চাপিয়েছেন মোটরসাইকেল চালকের উপর বলে জানিয়েছেন সিআইডি।

মঙ্গলবার সিআইডি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে অভিযানের নেতৃত্বদানকারী কর্মকর্তা সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর এসব কথা বলেন।

এঘটনায় ঘাতক বাস আজমেরী পরিবহনের চালককে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

গ্রেপ্তারকৃত চালকের নাম হলো- তসিকুল ইসলাম (২৮)।

সোমবার মধ্যরাতে গাজীপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় বাসটির হেলপার ও কন্ডাক্টর পলাতক রয়েছেন। তাদের ধরতে অভিযান চলছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

মুক্তা ধর বলেন, ‘নিজস্ব গোয়েন্দাদের তথ্য, প্রথাগত ও প্রযুক্তিগত তদন্তের ভিত্তিতে তার অবস্থান শনাক্ত করে তাকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে চালক দাবি করে, মোটরসাইকেলটি হঠাৎ তার সামনে আসে, কুয়াশার কারণে সে মোটরসাইকেলকে দেখতে না পারায় চাপা লেগে যায়।’

এ বিষয়ে সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুক জানান, এ ঘটনায় বিমানবন্দর থানায় একটি মামলা হয়েছে। থানা পুলিশ এই মামলার তদন্ত করছে পাশাপাশি সিআইডিও ছায়া তদন্ত করে। এরই পরিপ্রেক্ষিতে তাকে গ্রেপ্তার করা হয়।

ওমর বলেন, চালক চাপা দেয়ার কথা স্বীকার করেছে। আমরা তদন্ত করছি। তদন্তে বিস্তারিত উঠে আসবে।

এদিকে, সিআইডি কার্যালয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন চালক তসিকুল। তার লাইসেন্স আছে কি-না জানতে চাইলে তিনি বলেন, আমার হালকা যান চালানোর লাইসেন্স আছে। ১০ বছর ধরে এই লাইসেন্স দিয়েই আমি গাড়ি চালাচ্ছি।

সিআইডি জানায়, চালক তসিকুল ইসলামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শেরপুর গ্রামে।

সিআইডি আরো জানায়, হালকা ড্রাইভিং লাইসেন্স দিয়ে ১০ বছর ধরে গাড়ি চালাচ্ছিল তসিকুল। এ ঘটনায় ২ হেলপারকে ধরতে অভিযান চলছে বলেও জানায় সিআইডি।

দুর্ঘটনায় নিহত আকাশ ইকবাল (২৬) পদ্মা সেতু প্রকল্পে এবং তার স্ত্রী মায়া হাজারিকা মিতু (২২) হোটেল লেক ক্যাসেলে কর্মরত ছিলেন বলে জানা যায়। এ দম্পতির চার বছরের একটি শিশু সন্তান রয়েছে।

এফজেড/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত