ঢাকা, মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭ আপডেট : ৩৯ মিনিট আগে English

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২১, ১৭:৪৬

প্রিন্ট

আত্মসমর্পণ করায় ২৩ মামলার আসামিকে ফুল দিয়ে বরণ

আত্মসমর্পণ করায় ২৩ মামলার আসামিকে ফুল দিয়ে বরণ

গাজীপুর প্রতিনিধি

স্বপন নামে এক মাদক কারবারি গাজীপুরের টঙ্গী পশ্চিম থানায় আত্মসমর্পণ করেছেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর খাতায় তিনি এলাকার তালিকাভুক্ত মাদক কারবারি হিসেবে চিহ্নিত। তার নামে টঙ্গী পূর্ব ও পশ্চিম থানায় ২১টি মাদকের মামলা ও ২টি হত্যা মামলা রয়েছে।

বৃহস্পতিবার সকালে তিনি আত্মসমর্পণ করেন। পরে তাকে ফুল দিয়ে সাধুবাদ জানানো হয়। সংবাদ সম্মেলনে টঙ্গী জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার আশরাফুল ইসলাম এসব তথ্য জানান।

টঙ্গী পূশ্চিম থানার ওসি মো. শাহ্ আলম জানান, প্রায় ৫ বছর আগে কর্মের তাগিতে জামালপুরের ইসলামপুরের ফুলকারচরের আব্বাস আলীর ছেলে মাহবুবুর রহমান স্বপন (৩৫) টঙ্গীর হাজীর মাজার বস্তিতে আসেন। পরে সেখানকার মাদক কারবারীদের সাথে মিশে মাদক ব্যবসায় জড়িয়ে পড়েন। ৫ বছরের ব্যবধানে তার নামে ২১টি মাদকের মামলা হয়। এছাড়াও তার নামে আরোও দুটি হত্যা মামলা রয়েছে।

তিনি আরও জানায়, আমরা মাদক ও কিশোর অপরাধ নিয়ে কাউন্সিলিং শুরু করলে গাজীপুর সিটির ৫৭ নং ওয়ার্ডের কাউন্সিলর গিয়াস উদ্দিনের মাধ্যমে তিনি আমাদের কাছে আত্মসমর্পণের ইচ্ছা পোষণ করেন। পরে আমরা তাকে সহযোগিতার আশ্বাস দিলে বৃহস্পতিবার সকালে থানায় এসে আমাদের কাছে আত্মসমর্পণ করেন। তিনি দীর্ঘদিন পলাতক ছিলেন।

টঙ্গী জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার আশরাফুল ইসলাম (পিপিএম) এ ব্যাপারে জানান, টঙ্গী একটি মাদকপ্রবন এলাকা। এ এলাকায় যেসব মাদক কারবারি রয়েছে, তারা যদি সেচ্ছায় আত্মসমর্পণ করতে চায় আমরা তাদের সর্বাত্মক সহযোগিতার হাত বাড়িয়ে দেব। কেউ যদি নিজের ভুল বুঝতে পেরে অন্ধকার পথ থেকে আলোর পথে আসতে চায়, তাকে আমরা স্বাগত জানাব।

তিনি বলেন, আমরা যদি মাদক কারবারীদের উদ্বুদ্ধ করে সেচ্ছায় আত্মসমর্পণ করাতে পারি, এর ফলে পুলিশ সাথে তাদের সামাজিক দূরত্বটা কমে যাবে।

তিনি আরও জানান, যারা মাদকের সাথে জড়িত তারা যদি আত্মসমর্পণ করতে চায়, আমরা তাদের আইনগত প্রক্রিয়ার মাধ্যমে সর্বাত্মক সহযোগিতা করবো। তাদের স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য আমাদের পক্ষ্য থেকে আর্থিক সহয়তা প্রদান করা হবে। প্রয়োজনে ব্যবসা ও চাকরির ব্যবস্থাও করা হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত