ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

পাটুরিয়া-দৌলতদিয়া

৯ ঘণ্টা পর পদ্মায় চললো ফেরি

  শিবালয়(মানিকগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২১, ১২:১৭

৯ ঘণ্টা পর পদ্মায় চললো ফেরি
ছবি: প্রতিনিধি

পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ঘন কুয়াশার কারণে বৃহস্পতিবার রাত ২টা থেকে শুক্রবার সকাল ১১টা পর্যন্ত ৯ ঘণ্টা বন্ধ থাকার পর এখন ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। রাত ২টার দিকে ঘন কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে পাটুরিয়া থেকে লোড নিয়ে শাহ আলীসহ ৬টি ফেরি মাঝ নদীতে আটকা পড়ে।

এদিকে নৌ-রুটে রাত ২টার পর ঘন কুয়াশার ঘনত্ব বাড়তে থাকলে দুর্ঘটনার আশঙ্কায় ফেরি চলাচল বন্ধ করে দেন বিআইডব্লিউটিসির কর্তৃপক্ষ।

এ সময় ফেরিগুলো লোড নিয়ে উভয় ঘাট এলাকায় নোঙর করে বসে থাকতে বাধ্য হয়েছে। এ নৌ-রুটে দীর্ঘ ৯ ঘণ্টা ফেরি ও লঞ্চসহ বিভিন্ন নৌযান চলাচল বন্ধ থাকায় ঘাট এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এ যানজটের দীর্ঘ সারি পাটুরিয়া-ঢাকা মহাসড়কের আরপাড়া পর্যন্ত প্রায় ৭কিলোমিটার রাস্তা বিস্তৃত হয়ে পড়ে। ফলে ফেরি ও লঞ্চ পারাপার যাত্রীদেরকে তীব্র শীতের মধ্যে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে।

পাটুরিয়া ঘাট এলাকায় শ’ শ’ বাস কোচ ও ট্রাকসহ বিভিন্ন যানবাহন ফেরি পারাপারের অপেক্ষায় রয়েছে। আরিচা অফিসের বিআইডব্লিউটিসির ডিজিএম জিল্লুর রহমান জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ঘন কুয়াশার কারণে গতকাল বৃহস্পতিবার রাত ২টা থেকে আজ সকাল ১১টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকার পর এখন স্বাভাবিক রয়েছে। ঘন কুয়াশা কমতে থাকলে এ নৌ-রুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত