ঢাকা, সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২১, ১৯:৪১

প্রিন্ট

তিন বছরে মধ্যে জাতীয় ক্রিকেট দলে খেলবে পুলিশ

তিন বছরে মধ্যে জাতীয় ক্রিকেট দলে খেলবে পুলিশ
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক

আগামী দুই-তিন বছরের মধ্যে জাতীয় ক্রিকেট দলে বাংলাদেশ পুলিশ সদস্যরা খেলবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। তিনি বলেন, ক্রিকেটের সঙ্গে যুক্ত বাহিনীর সদস্যরা যাতে জাতীয় দলে খেলার যোগ্যতা অর্জন করতে পারে সে ব্যাপারে পুলিশ বাহিনী কাজ করছে।

শনিবার বিকেলে রাজধানীর উত্তরায় আর্মড পুলিশ ব্যাটালিয়নের মাঠে ‘বাংলাদেশ পুলিশ ক্রিকেট চ্যাম্পিয়নশিপ ২০২০’ (আইজিপি কাপ) এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

পুলিশ মহাপরিদর্শক বলেন, বাংলাদেশ পুলিশ ২ লাখ ১২ হাজার সদস‌্যের বড় বাহিনী। আগামী দুই-তিন বছরের মধ্যে জাতীয় ক্রিকেট দলে বাংলাদেশ পুলিশ সদস্যরা খেলবে, এটা দেখতে চাই। পুলিশের দুই-একজন সদস্য ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে জাতীয় দলে খেলতে পারে। দুই-একজন ক্রিকেটার যদি পুলিশ বাহিনী থেকে খেলতে পারে, তাহলে বাংলাদেশ টিমে তারা ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করতে পারবে।

আইজিপি বলেন, ক্রিকেটের সঙ্গে যুক্ত বাহিনীর সদস্যরা যাতে জাতীয় দলে খেলার যোগ্যতা অর্জন করতে পারে সে ব্যাপারে পুলিশ বাহিনী কাজ করছে।

ড. বেনজীর আহমেদ বলেন, ‘ভালো পুলিশ হওয়ার আগে ভালো মানুষ হতে হবে। ভালো মানুষ হলেই ভালো পুলিশ হওয়া সম্ভব।

তিনি বলেন, ভালো মানুষ হওয়ার জন্য ভালো যতগুলো গুণ আছে, সেগুলো অর্জন করতে হবে। সেগুলো অর্জন করতে পারলেই আমরা ভালো পুলিশ সদস্য হতে পারব। ভালো গুণাবলী চর্চার সঙ্গে সঙ্গে আমাদের আচরণে সেগুলোর প্রতিফলন ঘটাতে হবে।

আইজিপি বলেন, নিয়ম-শৃঙ্খলার পাশাপাশি একজন ভালো মানুষ হিসেবে জনগণের সেবায় কাজ করতে, পুলিশ সদস্যদের খেলাধুলা ও সংস্কৃতি চর্চা বাড়াতে হবে।

আইজিপি কাপে ঢাকা মেট্রোপলিটন পুলিশকে (ডিএমপি) ২০ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন। ম্যান অব দ্য টুর্নামেন্ট হয়েছেন আব্দুস সালাম সোহাগ।

এসময় অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ ক্রিকেট বোর্ডের সভাপতি ডিআইজি মো. মাহবুবুর রহমান, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত মহাপরিদর্শক মো. মোশারফ হোসেন, উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. শহীদুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটের ২২টি দল পুলিশ ক্রিকেট লীগে অংশগ্রহণ করে। ফাইনাল ম্যাচে ডিএমপি এবং এপিবিএন দল অংশ নেয়।

এফজেড/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত