ঢাকা, শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭ আপডেট : ১৩ মিনিট আগে English

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২১, ২১:০২

প্রিন্ট

গাজীপুরে শিশু হত্যায় ভাই গ্রেপ্তার

গাজীপুরে শিশু হত্যায় ভাই গ্রেপ্তার
ছবি: নিহত নোমান

গাজীপুর প্রতিনিধি

গাজীপুর মহানগরে নিখোঁজের সাতদিন পর প্রায় সাড়ে তিনবছর বয়সের এক শিশুর লাশ সোমবার বিকেলে উদ্ধার করেছে পুলিশ। শিশুটিকে অপহরণ ও খুনের এ ঘটনার মামলায় তার সৎ ভাই নাহিদ সরকারকে (২২) গ্রেপ্তার করেছে পুলিশ।

নিহত নোমান (৪), সে গাজীপুর সিটি কর্পোরেশনের হাড়িনাল এলাকার আবু সাঈদ সরকারের ছেলে।

জিএমপি’র সদর থানার ওসি রফিকুল ইসলাম জানান, ২০০৯ সালে আবু সাইদ’র প্রথম স্ত্রী নাহিদের মা’র সঙ্গে ছাড়াছাড়ি হয়। এ ঘরে নাহিদ ছাড়াও তার (নাহিদের) এক বোন রয়েছে। পরে আবু সাঈদ দ্বিতীয় বিয়ে করেন। এ ঘরে একমাত্র সন্তান হলো নোমান। অর্থাৎ নোমান হলো আবু সাঈদের দ্বিতীয় স্ত্রীর ছেলে। বেশ কিছুদিন ধরেই সৎ মায়ের সঙ্গে বাবার জমি-জমা নিয়ে নাহিদের বিরোধ চলছিলো।

সোমবার সকাল ১১টার দিকে নোমান, তার সৎভাই নাহিদের সঙ্গে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয়। বিভিন্নস্থানে খোঁজাখুঁজি করেও তার মা ও স্বজনরা তার সন্ধান পায়নি। সোমবার দুপুরে এলাকার কয়েক শিশু বাড়ির পার্শ্ববর্তী সীমানা প্রাচীরের ভেতর গাছ থেকে বরই পাড়তে যায়। এ সময় তারা সেখানে কলা গাছের পাতায় ডাকা নোমানের গলায় রশি প্যাঁচানো লাশ দেখতে পায়।

এ ঘটনায় জড়িত সন্দেহে আবু সাঈদের প্রথম পক্ষের ছেলে নাহিদ সরকারসহ (২২), অজ্ঞাত কয়েকজনকে আসামি করে নোমানের মা সাঈদা পারুল বাদী হয়ে গাজীপুর সদর থানায় মামলা দায়ের করেন। এর প্রেক্ষিতে পুলিশ বুধবার নাহিদকে গ্রেপ্তার করে।

জমির বিরোধের জেরেই শিশুটিকে অপহরণের পর হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। গ্রেপ্তারকৃত নাহিদের বিরুদ্ধে ইতোপূর্বেও একটি খুনের মামলা রয়েছে।

পুলিশ সোমবার বিকেলে নোমানের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত