ঢাকা, রোববার, ০৭ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২১, ১৯:০০

প্রিন্ট

রাতের আঁধারে বালু চুরি, ২ যুবকের কারাদণ্ড

রাতের আঁধারে বালু চুরি, ২ যুবকের কারাদণ্ড
ছবি- প্রতীকী

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় রাতের আঁধারে বালু-মাটি চুরির দায়ে দুই যুবককে দুই মাস করে বিনাশ্রম কারাদণ্ড ও ১ জনকে নগদ ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

জানা যায়, উপজেলার গাজীরটেক ইউনিয়নের চরহোসেনপুর গ্রামে পদ্মা পাড়ে নদী ড্রেজিংকৃত স্তুপকৃত বালু-মাটি রাতের আঁধারে চুরি করে বিক্রি করে আসছিলো উক্ত ইউনিয়নের চরহাজীগঞ্জ বাজার এলাকার আ. কুদ্দুস ফকিরের ছেলে আসাদ ফকির (২৬) ও সুলতানপুর গ্রামের ফজল মৃধার ছেলে মো. নজরুল মৃধা (৩০) ও স্বপন মৃধা (২১)।

গোপন সংবাদ পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইমদাদুল হক তালুকদারের নেতৃত্বে মঙ্গলবার উক্ত পদ্মার পাড় এলাকায় অভিযান পরিচালিত হয়। সরকারি বালু বহনকারী ফরিদপুর মেট্রো-ড-১১০১২৯ নং একটি ট্রাক ও রাজু এন্টারপ্রাইজ নামক একটি লড়ি গাড়ী জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ঐ দুই বালু উত্তোলনকারী যুবককে ২ মাস করে বিনাশ্রম কারাদণ্ড ও অপরজনের কাছ থেকে নগদ ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানান, উপজেলার পদ্মা নদীর তীর সংরক্ষণ ও ড্রেজিং প্রকল্প শীর্ষক প্রকল্পের আওতায় প্রায় ৭ লাখ ৫০ হাজার ৮৫ ঘনফুট বালু-মাটি গাজীরটেক ইউনিয়নের চরহোসেনপুর গ্রাম, চরহাজীগঞ্জ ও সদর ইউনিয়নের এমপি ডাঙ্গী গ্রামের পদ্মা পার এলাকা দিয়ে সংরক্ষিত রয়েছে। উক্ত পদ্মা নদী ড্রেজিংকৃত বালু-মাটি বিক্রয়ের জন্য সরকারিভাবে ইতিমধ্যে নিলাম বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। কিন্তু স্থানীয় একটি দুর্বৃত্ত চক্র গভীর রাতে ট্রাক ও লড়ি লাগিয়ে সরকারি বালু-মাটি বিক্রি করে চলছিলো।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত