ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

৩৬ জেলায় পৌঁছেছে করোনা টিকা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২১, ১৩:০১  
আপডেট :
 ৩১ জানুয়ারি ২০২১, ১৭:০৫

৩৬ জেলায় পৌঁছেছে করোনা টিকা
ফ্রিজার গাড়িতে করে পাঠানো হচ্ছে করোনার টিকা

দেশের ৩৬টি জেলায় করোনার টিকা পৌঁছে গেছে। ৭ ফেব্রুয়ারি একযোগে টিকাদান শুরুর লক্ষ্যে এ কার্যক্রম চলছে। শুরুতে টিকা দেওয়া হবে স্বাস্থ্যকর্মীদের। তারপর সম্মুখসারির যোদ্ধা এবং প্রাধিকারের তালিকা অনুযায়ী টিকাদান শুরু হবে।

যারা টিকা দেবেন এবং স্বেচ্ছাসেবী হিসেবে থাকবেন, অনেক জেলায় রোববার থেকে তাদের প্রশিক্ষণও শুরু হবে। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

শনিবার গুলশানে স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত এক অনুষ্ঠানে তিনি বলেন, আগামী ৭ ফেব্রুয়ারি সারাদেশে একযোগে টিকাদান কার্যক্রম শুরু হবে। ওইদিন স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারাও টিকা নেবেন। সারাদেশে টিকা প্রয়োগ কার্যক্রম একই সময়ে উদ্বোধন হবে।

খুরশীদ আলম জানান, সেদিন ঢাকার একটি হাসপাতালে টিকাদান শুরুর অনুষ্ঠানে উপস্থিত থাকবেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ফ্রন্টলাইনারদের সঙ্গে দেশের গণমান্য ব্যক্তিরাও টিকা নেবেন। ওইদিন আমার অধিদপ্তরের দেড় শ জনকে টিকা দেওয়া হবে। আমরা আশা করছি, ডিজি অফিসের সবাই ওইদিন সেখানে টিকা নেব।

তিনি বলেন, ঢাকায় আপাতত কম-বেশি ৪৩টি জায়গায় করোনাভাইরাসের টিকা আমরা দিব। আর আমাদের এখানে টিম কাজ করবে ৩৫৪টা। এটা কমবেশি হতে পারে। আপাতত এই হচ্ছে আমাদের প্ল্যান।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত