ঢাকা, শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮ আপডেট : ৪ মিনিট আগে

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২১, ০৪:০৪

প্রিন্ট

লালবাগে হেফাজত নেতা জসিমকে ছুরিকাঘাত

লালবাগে হেফাজত নেতা জসিমকে ছুরিকাঘাত
ছবি- সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক

পুরান ঢাকার লালবাগে ছুরিকাঘাতে আহত হয়েছেন হেফাজতে ইসলামের সহকারী মহাসচিব মাওলানা জসিম উদ্দিন।

মঙ্গলবার বিকালে ওই ঘটনার পর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার পিঠে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে।

জসিম উদ্দিন রাজধানীর জামিয়া আরাবিয়া লালবাগ মাদ্রাসার জ্যেষ্ঠ শিক্ষক। তিনি প্রয়াত মুফতি ফজলুল হক আমিনীর জামাতা।

সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব ছাড়াও জসিম উদ্দিন ঢাকা মহানগর কমিটিরও সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। তিনি পুরান ঢাকার জামিয়া আরাবিয়া লালবাগ মাদরাসার সিনিয়র শিক্ষক।

জসিম উদ্দিনের পারিবারের সদস্যরা জানিয়েছেন, মঙ্গলবার আসরের নামাজের পর জসিম উদ্দিন লালবাগ মাদ্রাসার দক্ষিণ ফটক থেকে রিকশায় করে বাসায় ফিরছিলেন। তিনি লালবাগ শাহী জামে মসজিদের প্রধান ফটক পার হওয়ার পরপর অজ্ঞাতনামা এক ব্যক্তি পেছন থেকে তাকে ছুরি মেরে পালিয়ে যায়। আশপাশের লোকজন ধাওয়া করেও তাকে আটক করতে পারেনি।

জসিম উদ্দিনের ভায়রা ও হেফাজতে ইসলামের সহকারী মহাসচিব মাওলানা যোবায়ের আহমদ বলেন, জসিম উদ্দিনকে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে আবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গিয়ে সেখানে ভর্তি করা হয়।

তিনি জানান, ছুরির আঘাতে জসিম উদ্দিনের পিঠে গভীর ক্ষত সৃষ্টি হয়েছে।

এ ঘটনার নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়জী। বিবৃতিতে তিনি বলেন, অবিলম্বে দোষীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি। অন্যথায় উদ্ভূত পরিস্থিতির জন্য সরকারকে দায়ভার নিতে হবে।

লালবাগ থানার পরিদর্শক (অপারেশন) মোহাম্মদ আসলাম জানান, মাদরাসার কাছেই মাওলানা জসিমকে ছুরি মারা হয়। এতে তার পিঠে গভীর ক্ষত সৃষ্টি হলেও তিনি শংকামুক্ত বলে চিকিৎসকরা জানিয়েছেন।

আরও পড়ুন- স্বামীর মৃত্যুর তথ্য গোপন করে টাকা উত্তোলন, স্ত্রী গ্রেপ্তার

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত