ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮ আপডেট : ২ মিনিট আগে

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২১, ১৯:১২

প্রিন্ট

বিআইএফসির দুই সাবেক কর্মকর্তাকে আত্মসমর্পণের নির্দেশ

বিআইএফসির দুই সাবেক কর্মকর্তাকে আত্মসমর্পণের নির্দেশ

জার্নাল ডেস্ক

৪৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগের দুই মামলার আসামি বিআইএফসির সাবেক ব্যবস্থাপনা পরিচালক ইনামুর রহমান ও সাবেক ভাইস প্রেসিডেন্ট সৈয়দ ফাখরি ফয়সলকে দুই সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেয়।

জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. আলমগীর হোসেন। দুর্নীতি দমন কমিশনের পক্ষে শুনানি করেন আইনজীবী একেএম ফজলুল হক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

ডিএজি আমিন উদ্দিন মানিক গণমাধ্যমকে বলেন, এ দুই আসামির জামিন আবেদনে শুনানির পর আদালত তাদের জামিন না দিয়ে আত্মসমর্পনের নির্দেশ দিয়েছেন।

বিআইএফসির টাকা আত্মসাতের অভিযোগে ২০১৯ সালের ৮ আগস্ট দুটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একটিতে বিআইএফসির সাবেক চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব অবসরপ্রাপ্ত মেজর আবদুল মান্নানসহ ১১ জনকে ও অন্য মামলায় মান্নানসহ ছয়জনকে আসামি করা হয়।

এ মামলার অন্য আসামিরা হলেন, বিআইএফসির সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. মাহমুদ মালি, বিআইএফসির সাবেক ব্যবস্থাপনা পরিচালক ইনামুর রহমান ও সাবেক সহ সভাপতি সৈয়দ ফাখরি ফয়সল, সাবেক এভিপি অ্যান্ড ইউনিট হেড আহমেদ করিম চৌধুরী, সাবেক কর্মকর্তা (বিজনেস) মোহাম্মদ নিজাম উদ্দিন, মো. সৈকত আজাদ ও মাসুদ-উল-রেজা চৌধুরী, সাবেক প্রিন্সিপাল কর্মকর্তা তানিজা মাজেদ, সাবেক কর্মকর্তা ও আঞ্চলিক ব্যবস্থাপক আফ্রিদা আহসান, ডি আফরোজ সোয়েটার ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক গোলাম জিলানী দিদার ও ক্লিক টু ডিজাইনের ব্যবস্থাপনা পরিচালক মো. নাজমুল বাশার।

এদের মধ্যে শেষের পাঁচ ব্যক্তি একটি মামলায় এবং অন্যরা দুই মামলাতেই আসামি।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত