ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৩ মিনিট আগে
শিরোনাম

মন কাড়ছে সূর্যমুখী

  মো. মনিরুজ্জামান. কালিয়াকৈর প্রতিনিধি

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৫১

মন কাড়ছে সূর্যমুখী
সূর্যমুখী ফুলের বাগানে শিশু। ছবি- প্রতিনিধি

দুপুর গড়িয়ে বিকেল। সূর্য যখন পশ্চিম আকাশে হেলে পড়ছে, তখন মৃদু রোদে দূর থেকে মনে হয় এ যেন এক সূর্যের মেলা। হাজার হাজার ফুটন্ত সূর্যমুখী তাকিয়ে আছে সূর্যের দিকে। আর এমন এক বৈচিত্র দেখতে প্রতিদিন বিভিন্ন স্থান থেকে ছুটে আসছে দর্শনার্থীরা।

গাজীপুরের কালিয়াকৈর পৌরসভার টান কালিয়াকৈর এলাকায় ফসলের মাঠে চোখে পড়ে এমন দৃশ্যটি। চারদিকে বিস্তৃত ফসলের মাঠের মাঝখানে সূর্যমুখী ফুলের বাগান। ফুটে আছে হাজার হাজার হলুদ রঙের সূর্যমুখী।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে ছবি ও ভিডিও। উৎসুক জনতা এসে ভিড় করছে তা দেখতে। উপজেলার বিভিন্ন স্থান থেকে আসা লোকজনেরা এমন সুন্দর্য্য দেখে মুগ্ধ।

ফুলের সৌন্দর্য উপভোগ করছে দর্শনার্থী শিশু

স্থানীয় সূত্রে জানা যায়, ওই এলাকার শাহীন নামের এক কৃষকের জমিতে কালিয়াকৈর উপজেলা কৃষি অফিস থেকে একটি প্রদর্শনী প্লট হিসেবে বারি সূর্যমুখী-৩৩ চাষ করা হয়।

কৃষক শাহীন জানান, কৃষি অফিস থেকে আমার জমিটি তারা নির্বাচন করে বারি সূর্যমুখীর একটি প্রদর্শনী প্লট তৈরি করেছেন। প্রথম দিকে এ নিয়ে কারো কোনো উৎসাহ ছিল না। কিন্তু যখন ফুল ফুটেছে, তখন থেকে অনেকেই আগ্রহ প্রকাশ করেছেন।

সূর্যমুখী বাগানে দর্শনার্থীদের ভিড়

তিনি জানান, ফুল দেখতে মাঠে আসছেন হাজারো দর্শনার্থী। তবে দর্শনার্থীদের ভিড় এবং ছবি-সেলফির তোড়ে ফসল নিয়ে বেশ আতঙ্কিতও আছেন তিনি।

শাহীন স্কুলের পরিচালক মনির নামের এক দর্শনার্থী জানান, গ্রামবাংলার বুকে এমন এক অপরুপ সুন্দর্য্য দেখে মনটা ভরে যায়। তাই মাঝে মাঝে পরিবার বাচ্চাদের নিয়ে দেখতে আসি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত