ঢাকা, শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮ আপডেট : ৩ মিনিট আগে

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২১, ২০:১৩

প্রিন্ট

পাবনায় ডিজিটাল ম্যারাথন অনুষ্ঠিত

পাবনায় ডিজিটাল ম্যারাথন অনুষ্ঠিত
ছবি: প্রতিনিধি

প্রতিনিধি

পাবনার সাঁথিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন অনুষ্ঠিত হয়। শহীদ শেখ রাসেল টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ মাঠ থেকে ডিজিটাল ম্যারাথনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহমেদ।

বুধবার বেলা সাড়ে ১১টায় প্রতিযোগিতা শুরু হয় এবং দুপুরে প্রতিযোগিতা শেষ হয়।

উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহমেদ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবার্ষিকী উপলক্ষে গত বছরের ১৭ মার্চ থেকে চলতি বছরের মার্চ মাস পর্যন্ত মুজিব বর্ষ যথাযোগ্য মর্যাদায় পালন করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গত বছরের ১০ জানুয়ারি তারিখ থেকে বাংলাদেশ সেনাবাহিনীর আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ডিজিটাল ম্যারাথন শুরু হয়েছে।

এ প্রতিযোগিতায় সারা বাংলাদেশে দশ লাখ নারী-পুরুষ ম্যারাথনে অংশ গ্রহণ করছে। এর অংশ হিসাবে পাবনার সাঁথিয়াতেও ৫ শতাধিক বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ডিজিটাল ম্যারাথনের রেজিস্ট্রেশন করেন এবং প্রতিযোগিতায় অংশ নেন।

তিনি বলেন, নারীরা কোনো অংশে পিছিয়ে নেই তার প্রমাণ মোট প্রতিযোগীর অর্ধেক সংখ্যক নারী প্রতিযোগীর অংশগ্রহণ। সাঁথিয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এর শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, ছাত্র-ছাত্রী, বিভিন্ন অফিসরে কর্মকর্তা-কর্মচারীগণ স্বতঃস্ফূর্ত অংশ নেয়ায় তিনি সবাইকে অভিনন্দন জানান।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাঁথিয়া পৌরসভার ভাইস চেয়ারম্যান সোহেল রানা খোকন, অধ্যাপক আব্দুদ দাইন, সাঁথিয়া মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আ. মালেক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাদের বিশ্বাস, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার হেলাল উদ্দিন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশিক মোহাম্মদ শফিকুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা আলমগীর হোসেন, সহকারি উপজেলা শিক্ষা অফিসার আ. মান্নান, আ. বাতেন, মেহেদী হাসান মিলন, সহকারী প্রোগ্রামার তপু দেবনাথ প্রমুখ। পাবনার সাঁথিয়ায় জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে ডিজিটাল ম্যারাথন দৌড়।

শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন। নারী-পুরুষ আলাদা ক্যাটাগরিতে মোট ১০ জনকে পুরস্কৃত করা হয়। সবাইকে বঙ্গবন্ধুর ম্যারাথনের লোগো সম্বলিত টি শার্ট প্রদান করা হয়।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত