ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮ আপডেট : ১২ মিনিট আগে

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১২:২৮

প্রিন্ট

দৌলতদিয়ায় কুয়াশায় ফেরি চলাচল ব্যাহত

দৌলতদিয়ায় কুয়াশায় ফেরি চলাচল ব্যাহত
ছবি: সংগৃহীত

রাজবাড়ী প্রতিনিধি

দৌলতদিয়ায়-পাটুরিয়া নৌরুটে কুয়াশার কারণে ফেরি চলাচল ব্যহত হওয়ায় দৌলতদিয়া প্রান্তে যানবাহনের দীর্ঘ যানজট দেখা গেছে। গত রাত থেকে সকাল ৯টা পর্যন্ত কুয়াশায় ফেরি চলাচল বন্ধ না হলেও ধীর গতিতে চলার কারণে সঠিকভাবে যানবাহন পারাপার হতে না পারায় এ যানজট তৈরি হয়। অন্যদিকে ছুটির দিন হওয়ার কারণেও যানবাহনের সংখ্যা বেড়েছে দৌলতদিয়া-পাটুরিয়া উভয় ফেরি ঘাট এলাকায়। এতে ২১ জেলার যানবাহন, যাত্রী ও চালকেরা পড়েছেন মারাত্মক দুর্ভোগে।

শুক্রবার সকাল থেকে দৌলতদিয়ার ৬ নং ফেরি ঘাট এলাকা থেকে দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ ও গোয়ালন্দ মোড় এলাকায় প্রায় ৪ কিলোমিটার পর্যন্ত এ যানজট রয়েছে।

যানজটে ৫ শতাধিক পণ্যবাহী ট্রাক, যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত যানবাহন ফেরি পারের অপেক্ষায় আটকা পরেছে। দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে ১৬ টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

বিআইডব্লিউটিসির সহকারি ঘাট ব্যবস্থাপক খোরশেদ আলম জানান, গত রাতে ঘন কুয়াশার কারণে ফের গুলো সঠিকভাবে চলাচল করতে না পারায় যানজট তৈরি হয়েছে। এদিকে ছুটির দিন হওয়ার কারণেও যানবাহনের সংখ্যা বাড়ছে। এতে পাটুরিয়া ও দৌলতদিয়া উভয় ঘাট এলাকায় যানবাহনের চাপ বাড়ছে।

ফেরি পারের অপেক্ষায় কয়েকশত যানবাহন যানজটে আটকা পরেছে। তবে ছুটির দিন হওয়ায় দুপুরের পর আরো যানবাহন বাড়বে বলে জানান তিনি। ১৬টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত