ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

গুজব রটে বগুড়ায় বাড়ি নির্মাণের হিড়িক

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ০৫ মার্চ ২০২১, ২১:৪৬

গুজব রটে বগুড়ায় বাড়ি নির্মাণের হিড়িক
ছবি- প্রতিনিধি

ঢাকা-রংপুর ফোরলেন মহাসড়কের বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলার চকপাড়া এলাকায় ওজন নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপন হবে এমন খবরে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। এক কিলোমিটার মহাসড়ক জুড়ে নতুন করে পাকা-আধাপাকা বাড়ি নির্মাণের হিড়িক পরেছে।

স্থানীয়রা জানায়, ঢাকা-রংপুর ফোরলেন মহাসড়কের পাশে সড়ক ও জনপথ বিভাগ মোকামতলা রংপুর মহাসড়ক সংলগ্ন কয়েকটি স্থানে ওজন নিয়ন্ত্রণ কেন্দ্র নির্মাণ করবে। তার মধ্যে অন্যতম ওজন নিয়ন্ত্রণ কেন্দ্রটি নির্মাণ করা হবে কাগইল রাস্তার সম্মুখ চকপাড়ায়।

এমন খবরে মহাসড়কের পাশে জমির মালিকগণ সরকারের নিকট থেকে মোটা অংকের ক্ষতিপূরণ নেয়ার জন্য পাকা, আধাপাকা বাড়ি নির্মাণ শুরু করেছেন। এছাড়াও মহাসড়কের পাশ দিয়ে দোকান-পাটসহ বাণিজ্যিক প্রতিষ্ঠান গড়ে তুলছে।

অনেকে অভিযোগ করে বলেন, প্রভাবশালী একটি মহল জমির মালিকদের থেকে চুক্তিভিত্তিক জমি নিয়ে নিজ অর্থায়নে বানিজ্যিক প্রতিষ্ঠান গড়ে তুলছেন। পরবর্তী সময়ে সরকারের কাছ থেকে মোটা অংকের ক্ষতিপূরণ দাবি করাই তাদের উদ্দেশ্য।

এভাবে পাকা, আধা আধাপাকা বাড়ি, দোকান গড়ে উঠলে ক্ষতিপূরণ বাবদ সরকারকে কোটি কোটি টাকা গচ্চা দিতে হবে বলেও মনে করছেন সচেতন মহল। তাই কর্তৃপক্ষকে এখনই কঠোর হতে আহ্বান করেছেন তারা।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত