ঢাকা, বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

প্রকাশ : ০৭ এপ্রিল ২০২১, ২১:৫৪

প্রিন্ট

সিরাজদিখানে ১৪৪ ধারা জারি

সিরাজদিখানে ১৪৪ ধারা জারি
ছবি: প্রতিনিধি

মুন্সিগঞ্জ প্রতিনিধি

মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার কুচিয়ামোড়া কলেজ মাঠ ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার দুপুরে হেফাজতে ইসলামের বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে ওইসব এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ ফয়েজুল ইসলাম বুধবার এই আদেশ জারি করেন।

বুধবার (৭ এপ্রিল) সন্ধ্যা ৬টা থেকে বৃহস্পতিবার (৮ এপ্রিল) রাত ১০টা পর্যন্ত এই আদেশ জারি থাকবে।

বিষয়টি নিশ্চিত করে মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার আব্দুল মোমেন (পিপিএম) বুধবার সন্ধ্যায় বলেন, করোনা প্রাদুর্ভাব রোধে যেকোন সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এই আদেশ অপরিবর্তিত থাকবে।

তিনি জানান, পূর্বের ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার যোহর নামাজের পরে ঢাকা-মাওয়া এক্সেপ্রেসওয়ের কুচিয়া মোড়া এলাকায় সমাবেশের ডাক দিয়েছে হেফাজত ইসলাম। সেখানে বিপুল পরিমাণ মানুষের সমাগম হলে করোনা সংক্রমণের ঝুঁকি রয়েছে। তাই ১৪৪ ধারা জারি করা হয়েছে।

তবে করোনা সংক্রমণের ঝুঁকিতে হেফাজত ইসলাম তাদের ঘোষিত কর্মসূচি প্রত্যাহার করেছে বলেও তিনি জানান। কেউ যাতে হেফাজতের কর্মসূচিকে কেন্দ্র করে কোনো ধরনের মিথ্যা তথ্য ও গুজব না ছড়াতে পারেন সেই বিষয়টিও পর্যালোচনা করা হচ্ছে।

কুচিয়ামোড়া কলেজ মাঠ, ইকবাল সুপার মার্কেট সংলগ্ন এলাকা, নিমতলা বাসস্ট্যান্ড, আওলাদ সুপার মার্কেট ও আশপাশের ২০০ গজ এলাকায় এ আদেশ জারি থাকবে। এসময় কেয়াইন ইউনিয়নের কুচিয়ামোড়া কলেজ মাঠ, কুচিয়ামোড়া বাজার, ইসলামপুর কবরস্থান মাঠ, নিমতলা বাজার আওলাদ মার্কেট এলাকায় প্রবেশ, সভা-সমাবেশ, শোভাযাত্রা, বিক্ষোভ মিছিল বা লাঠিসোটা বহন এবং লাউড স্পিকার বা মাইকের ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত