ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮ আপডেট : ২৭ মিনিট আগে

প্রকাশ : ০৯ এপ্রিল ২০২১, ১৫:৩৮

প্রিন্ট

শীতলক্ষ্যায় লঞ্চডুবি

সেই ১৪ জন গ্রেপ্তার, বিকেলে রিমান্ড আবেদন

সেই ১৪ জন গ্রেপ্তার, বিকেলে রিমান্ড আবেদন
ঘাতক জাহাজ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ সদর উপজেলার সৈয়দপুর কয়লাঘাট এলাকার শীতলক্ষ্যা নদীতে ‘এমভি সাবিত আল হাসান’ নামে অর্ধশতাধিক যাত্রীবাহী লঞ্চটি ধাক্কা দিয়ে ডুবিয়ে দেয়ার ঘটনায় আটককৃত সেই কার্গো জাহাজে থাকা ১৪ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

শুক্রবার দুপুরে দায়েরকৃত মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়। সেইসঙ্গে ৫ দিনের রিমান্ড আবেদন করে বিকেলে আদালতে পাঠানো হবে।

গ্রেপ্তারকৃতরা হলেন- জাহাজের মাস্টার অহিদুর জামান (৫০), ইঞ্জিন ড্রাইভার মজনু মোল্লা ( ৩৮), সুকানী আনোয়ার মল্লিক (৪০) ও সুকানী নাজমুল মোল্লা (৩০), গ্রীজার হৃদয় হাওলাদার (২০), গ্রীজার মো. ফারহান মোল্লা (২৭), লস্কর রাজীবুল ইসলাম (২৭), লস্কর মো. আব্দুল্লাহ (২০), লস্কর মো. নূরুল ইসলাম (৩৫), লস্কর মো. সাকিব সরদার (২০), লস্কর মো. আফসার (১৮), লস্কর মো. সাগার হোসেন (১৯), লস্কর আলিফ শেখ (১৯) ও বাবুর্চি আবুল বাশার শেখ (৩৮)।

এ বিষয়ে নারায়ণগঞ্জ নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম জানান, শীতলক্ষ্যায় লঞ্চ ডুবে ৩৪ জনের মৃত্যুর ঘটনায় বন্দর থানায় অজ্ঞাত আসামি করে দায়ের করা মামলায় আটক ১৪ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তাদের ৫ দিনের রিমান্ড আবেদন করে বিকেলে আদালতে পাঠানো হবে।

ঘাতক জাহাজ থেকে গ্রেপ্তারকৃতরা

এর আগে গত ৬ এপ্রিল বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের উপ-পরিচালক (নৌ নিট্রা) বাবু লাল বৈদ্য বাদী হয়ে নারায়ণগঞ্জের বন্দর থানায় একটি মামলা দায়ের করেছিলেন। তবে সেসময় আসামি হিসেবে কারও নাম উল্লেখ করেননি।

এদিকে বৃহস্পতিবার মুন্সিগঞ্জ জেলার গজারিয়া এলাকার মেঘনা নদী থেকে ঘাতক জাহাজটি আটক করা হয়। সেইসঙ্গে জাহাজে থাকা ১৪ জনকেও আটক করা হয়। এরপর সেখান থেকে এনে সন্ধায় নারায়ণগঞ্জের সেন্ট্রাল কেয়াঘাটে নোঙর করে রাখা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত