ঢাকা, বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

প্রকাশ : ১৫ এপ্রিল ২০২১, ০৩:৪৫

প্রিন্ট

ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে অশালীন প্রস্তাব, যুবক আটক

ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে অশালীন প্রস্তাব, যুবক আটক

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে এক নারীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে অশালীন কার্যকলাপের অভিযোগে আরিয়ান আতিফ সাকিব (২১) নামে একজনকে আটক করেছে র‍্যাব-১ এর একটি দল।

আটকের সময় তার কাছ থেকে দুটি সিপিইউ, একটি ক্যামেরা, মেমোরি কার্ড, পেনড্রাইভ, মোবাইল ফোন ও দুটি সিম উদ্ধার করা হয়। তার বাড়ি কালিয়াকৈর পৌরসভায়। তাকে টঙ্গী পশ্চিম থানায় হস্তান্তর করা হয়েছে।

র‍্যাব-১ এর সহকারী পুলিশ সুপার পরিচালক (মিডিয়া) মুশফিকুর রহমান তুষার বুধবার দুপুরে এসব তথ্য নিশ্চিত করছেন।

তিনি জানান, গত ৫ এপ্রিল এক নারীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়ে যায়। এক বান্ধবীর সঙ্গে যোগাযোগ করলে জানতে পারেন ২৭ মার্চ তার বান্ধবীর ফেসবুক অ্যাকাউন্টটিও হ্যাক হয়। এ ঘটনার পর টঙ্গী পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরি করেন ওই নারী। পরে তিনি অন্য একটি ফেসবুক আইডি দিয়ে হ্যাক হওয়া আইডিটি ফিরিয়ে দিতে জন্য ম্যাসেজের মাধ্যমে অনুরোধ জানান। পরে হ্যাকার তাকে ভিডিওকলে গিয়ে নিজেকে আপত্তিকরভাবে উপস্থাপনের জন্য চাপ দিতে থাকেন।

এতে রাজি না হওয়ায় হ্যাক হওয়া ফেসবুক অ্যাকাউন্টে থাকা তার বিভিন্ন ছবি এডিট করে অশালীন ছবি বানিয়ে ফেসবুকে ভাইরাল করার হুমকি দেয়া হয়। পরে সেই মেয়ের বাবা র‍্যাব-১ এর সহযোগিতা চাইলে ১৩ এপ্রিল বিকেলে কালিয়াকৈর উপজেলার কনকা রোড এলাকা থেকে সাকিবকে আটক করে।

র‍্যাব জানিয়েছে, তাদের কাছে ঘটনার সত্যতা স্বীকার করেছেন সাকিব। বলেছেন, তিনি বিভিন্ন ভিডিও বানান এবং সেই বানানো ভিডিও ইউটিউবে ছাড়েন। তিনি প্রায়ই মেয়েদের ফেসবুক আইডি হ্যাক করে থাকেন।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত