ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮ আপডেট : ১২ মিনিট আগে

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২১, ১২:২৬

প্রিন্ট

লকডাউনে নড়াইলে ৩ দিনে ৫৪ মামলা

লকডাউনে নড়াইলে ৩ দিনে ৫৪ মামলা
ছবি: প্রতিনিধি

নড়াইল প্রতিনিধি

নড়াইলে করোনা প্রতিরোধে এবং সচেতনতা বৃদ্ধি করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা ও মাস্ক বিতরণ করা হয়েছে। গত তিনদিনে জেলার তিন উপজেলায় ৫৪টি মামলা এবং ৫৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে।

জেলা প্রশাসনের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ১৪ এপ্রিল থেকে দেশে ২১ এপ্রিল পর্যন্ত লকডাউন শুরু হয়। ইতিমধ্যে তিনদিন অতিবাহিত হয়েছে। তিনদিনে জেলা প্রশাসনের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি)গন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এর মধ্যে ১৪ এপ্রিল জেলায় ৪টি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয় এতে ২১টি মামলায় ২১ জনকে ১৬ হাজার ১’শ টাকা জরিমানা করা হয়। ১৫ এপ্রিল জেলায় ৫টি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয় এতে ১৬টি মামলায় ১৬ জনকে ৯ হাজার ৩’শ টাকা জরিমানা করা হয়। ১৬ এপ্রিল জেলায় ৫টি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয় এতে ১৭টি মামলায় ২৫ জনকে ২৯ হাজার ৬’শ টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, করোনা প্রতিরোধে জেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণ করা হচ্ছে। পাশাপাশি জেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানও চালানো হচ্ছে। গত তিনদিনে জেলার তিন উপজেলায় ৫৪টি মামলা এবং ৫৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

তিনি আরো বলেন, ৫টি গণমাধ্যম সংগঠন এবং ১৫টি স্বেচ্ছাসেবী সংগঠনের মাঝে লক্ষাধিক টাকার সুরক্ষা সামগ্রী ইতিমধ্যে বিতরণ করা হয়েছে। তাদের এসব কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত