ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪০ মিনিট আগে
শিরোনাম

বরিশালে রিকশা মিছিল

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২১, ১৫:২২  
আপডেট :
 ১৭ এপ্রিল ২০২১, ১৫:২৭

বরিশালে রিকশা মিছিল
ছবি- প্রতিনিধি

লকডাউনে শ্রমজীবী মানুষের জন্য অর্থ বরাদ্দ ও রেশনিংয়ের দাবিতে বরিশালে রিকশা মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা শাখার উদ্যোগে শনিবার বেলা সাড়ে ১১টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যান থেকে এই রিকশা মিছিল শুরু হয়।

জেলা বাসদের আহ্বায়ক ইমরান হাবিব রুমনের সভাপতিত্বে রিকশা মিছিলপূর্ব সমাবেশে বক্তব্য রাখেন সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, জেলা শ্রমিক ফ্রন্টের সাধারণ সম্পাদক মানিক হাওলাদার এবং মহানগর ছাত্র ফ্রন্টের প্রচার ও প্রকাশনা সম্পাদক বিজন সিকদারসহ অন্যান্যরা।

বক্তারা বলেন, শ্রমিকদের ত্রাণ না দিয়ে লকডাউন কার্যকর করা সম্ভব নয়। এক মাসের চাল-ডাল এবং কমপক্ষে ৫ হাজার টাকা করে শ্রমিক পরিবারের হাতে তুলে দিয়ে তারপর লকডাউন কার্যকর করার দাবি জানান তারা।

এক মাসের চাল-ডাল ও ৫ হাজার টাকা করে দেয়ার দাবি

এছাড়া শ্রমিকদের অযথা হয়রানি করে রিকসা উচ্ছেদ কিংবা ভাঙচুরের সমাধান করতে হবে। এছাড়া অনতিবিলম্বে রেশনিং চালু না হলে বাসদ আরও কঠোর কর্মসূচি দেবে বলে হুশিয়ারি দেয়া হয়।

সমাবেশ শেষে বঙ্গবন্ধু উদ্যান থেকে বের হওয়া বিশাল রিকশা মিছিল নগরীর সদর রোড, হাসপাতাল রোড, সিএন্ডবি রোড এবং বান্দ রোড হয়ে টাউন হলের সামনে শেষ হয়।

এ সময় শ্রমিক ও নেতাকর্মীরা বলেন, আগের বছর লকডাউনের সময় তাদের কিছু অর্থ ছিল। তাছাড়া বিভিন্ন স্থান থেকে সহায়তাও পেয়েছেন। এ বছর তাদের কাছে কোনো অর্থ নেই। একদিন কাজ না করলে পরিবার নিয়ে না খেয়ে থাকতে হয়। তাই আগে খাবার, তারপর লকডাউনের ব্যবস্থার দাবি জানান তারা।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত