ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

তিন আদালতে মাদানীর ৭ দিনের রিমান্ড মঞ্জুর

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ২১ এপ্রিল ২০২১, ১৯:১২

তিন আদালতে মাদানীর ৭ দিনের রিমান্ড মঞ্জুর
ফাইল ছবি

রাজধানী ঢাকাসহ গাজীপুর ও ময়মনসিংহে পৃথক পৃথক আদালতে ‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম মাদানীর মোট ৭ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। ঢাকার একটি মামলায় চারদিন, গাজীপুরে দুইদিন ও ময়মনসিংহে একদিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

রাজধানীর মতিঝিল থানায় নাশকতা মামলায় মাদানীর ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মোহাম্মদ নোমান শুনানি শেষে এ আদেশ দেন।

সূত্র জানায়, মতিঝিল থানার মামলায় তদন্ত কর্মকর্তা সুষ্ঠু তদন্তের প্রয়োজনে তাকে ১০ দিনের রিমান্ডের আবেদন করে ভার্চুয়ালি তাকে আদালতে হাজির করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

অন্যদিকে, রাষ্ট্রবিরোধী উস্কানিমূলক বক্তব্য দেয়া মাদানীকে আরও একটি মামলায় দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন গাজীপুরের আদালত। বুধবার ভার্চুয়াল শুনানির মাধ্যমে গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যােিস্ট্রট আদালতের বিচারক শেখ নাজমুন্নাহার এই আদেশ দেন।

আরও পড়ুন: ফের ৪ দিনের রিমান্ডে মাদানী

গাজীপুর মহানগর পুলিশের সহকারি কমিশনার (প্রসিকিউশন) শুভাশিষ ধর জানান, এর আগে ১৮ এপ্রিল পুলিশ আদালতে রফিকুল ইসলামের সাত দিনের রিমান্ড আবেদন করলে বুধবার রিমান্ড শুনানির দিন ধার্ষ করেন। পরে বুধবার আদালতের বিচারক শেখ নাজমুন্নাহার ভার্চুয়ালি শুনানির মাধমে তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বাসন থানার ওসি মো. কামরুল ফারুক জানান, শিশুবক্তা খ্যাত রফিকুল ইসলামের বিরুদ্ধে স্থানীয় টেকনগরপাড়া এলাকার বাসিন্দা যুবলীগ কর্মী মোস্তাফিজুর রহমান বাসন থানায় ১১ এপ্রিল ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। এ মামলায় রিমান্ড আবেদন করলে বুধবার আদালত তার দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গাছা থানার ওসি মো. ইসমাইল হোসেন জানান, গত ৮ এপ্রিল গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে নেত্রকোনার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার হন রফিকুল ইসলাম। পরে ১৮ এপ্রিল একই আদালতে সাত দিনের রিমান্ড চাইলে এ মামলায়ও তার দুইদিনে রিমান্ড মঞ্জুর করেছিলেন। গাছা থানা পুলিশ দুইদিনের রিমান্ড শেষে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়ার পর মঙ্গলবার দুপুরে তাকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এ প্রেরণ করেন।

এছাড়া একইদিন ময়মনসিংহেও মাওলানা রফিকুল ইসলাম মাদানীকে একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার সকালে ভার্চুয়াল শুনানি শেষে একদিনের রিমান্ড মঞ্জুর করেন অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল হাই। বিষয়টি নিশ্চিত করেছেন কোর্টের সাব ইন্সপেক্টর মো. আব্দুল হাই।

আরও পড়ুন: ময়মনসিংহে ‘শিশুবক্তা’র একদিনের রিমান্ড মঞ্জুর

তিনি বলেন, গত ২৮ মার্চ হরতালের নামে নাশকতা, নগরীর চড়পাড়া মোড়ে পুলিশবক্স ভাংচুর, বাসে আগুনসহ পুলিশের ওপর হামলার অভিযোগে পুলিশের দায়ের করা মামলায় ভার্চুয়ালি হাজির হয়ে কোতেয়ালী থানা পুলিশ সাতদিনের রিমান্ড চাইলে আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, রফিকুল ইসলাম নেত্রকোনা জেলার পশ্চিম বিলাশপুর সাওতুল হেরা মাদ্রাসার পরিচালক। তিনি ‘শিশুবক্তা’ হিসেবে পরিচিতি। সরকারবিরোধী ও উস্কানিমূলক বক্তব্যের অভিযেগে গত ৭ এপ্রিল রাতে নেত্রকোনা থেকে তাকে আটক করে র‍্যাব। তারপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত