ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮ আপডেট : ৪ মিনিট আগে

প্রকাশ : ১৪ মে ২০২১, ১১:২৪

প্রিন্ট

ঈদের দিনেও বাড়ি ফিরছে মানুষ

ঈদের দিনেও বাড়ি ফিরছে মানুষ
ছবি সংগৃহীত

জার্নাল ডেস্ক

টানা একমাস সিয়াম সাধনার পর আজ পবত্র ঈদুল ফিতর উদযাপন করছে সাড়া দেশের মানুষ। গত কয়েকদিনে, বিশেষ করে মঙ্গলবারের (১১ মে) পর থেকে বৃহস্পতিবার পর্যন্তও স্বজনদের সঙ্গে ঈদ করতে লকডাউন উপেক্ষা করে দলে দলে ছুটে গেছেন গ্রামে।

এদিকে ইচ্ছা থাকা সত্ত্বেও নানা করাণে অনেকেই এখন পর্যন্ত নিজ এলাকায় যেতে পারেনি। পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন ও প্রতিবেশীদের একনজর দেখতে তাই ঈদের দিনও গ্রামের উদ্দেশ্যে সড়কে এসেছেন অনেকে। নানাভাবে গাড়ি বদল করে করে, কখনোবা হেঁটেই যেতে হচ্ছে গন্তব্যে।

শুক্রবার সকালে রাজধানীর গাবতলী বাস টার্মিনালে দেখা যায়, অনেকেই বাড়ি যাওয়ার উদ্দেশে এসেছেন। এখান থেকে কেউ পাটুরিয়া ফেরিঘাট, কেউ টাঙ্গাইলের পাকুটিয়া ও নাগপুর পর্যন্ত বাসে যেতে পারেন। অনেকে উত্তরবঙ্গের গাড়ি না পেয়ে সাভার পর্যন্ত বাসে যাচ্ছেন।

সরেজমিন গিয়ে দেখা যায়, স্বাস্থ্যবিধি না মেনে গাবতলী বাস টার্মিনাল থেকে দুই সিটে যাত্রী নিয়ে যাচ্ছে স্থানীয় লোকাল বেশকিছু পরিবহন। তারা ভাড়াও নিচ্ছে দ্বিগুণ। ২০০ থেকে শুরু করে আরও বেশি টাকা করে নিচ্ছে জনপ্রতি।

তাছাড়া গাবতলী থেকে পাটুটিয়া ফেরিঘাটে প্রাইভেটকারে জনপ্রতি নিচ্ছে ৪০০ থেকে ৫০০ টাকা করে। গাবতলী বাস টার্মনাল থেকে টাঙ্গাইলের পাকুটিয়া, নাগপুরের উদ্দেশে যাত্রী নিয়ে ছেড়ে যাচ্ছে ঢাকার রাস্তায় চলা কিছু লোকাল পরিবহন। তারাও জনপ্রতি ভাড়া নিচ্ছে ২০০ টাকা করে। যাত্রীরা বলছে, স্বাভাবিক সময়ে পাকুটিয়া পর্যন্ত ১২০ থেকে ১৫০ টাকা করে ভাড়া নেয় এসবি লিংক। আজ তারা ২০০ টাকা করে নিচ্ছে।

অন্যদিকে গাবতলী ও ঢাকা-টাঙ্গাইলসহ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন পয়েন্ট থেকে বিভিন্ন গন্তব্যে ছেড়ে যাচ্ছে প্রাইভেটকার ও হায়েস।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত