ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮ আপডেট : ১ ঘন্টা আগে

প্রকাশ : ১৫ মে ২০২১, ১২:০৪

প্রিন্ট

শিমুলিয়ায় যাত্রীদের চাপ, ছাড়ল ৫ ফেরি

শিমুলিয়ায় যাত্রীদের চাপ, ছাড়ল ৫ ফেরি

মুন্সিগঞ্জ প্রতিনিধি

মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে ঈদের পরদিন শনিবার যাত্রীদের চাপ দেখা গেছে। এর মধ্যে পরিবারের সঙ্গে ঈদ উদযাপন শেষে রাজধানীমুখী দক্ষিণবঙ্গের যাত্রীরা রয়েছেন। অন্যদিকে ঈদের আগে যেসব যাত্রী বাড়ি ফিরতে পারেননি তাদের অনেকে ঈদের পরদিন বাড়ি ফিরছেন।

শনিবার ভোর থেকে তাদের ফেরিযোগে দক্ষিণবঙ্গে যেতে দেখা যায়। তবে সকাল থেকে ঢাকামুখী মানুষের চাপ বাড়তে শুরু করে এ নৌরুটে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে এ চাপ। এতে পদ্মা নদীর শিমুলিয়া-বাংলাবাজার নৌরুট উভয়মুখী যাত্রীদের চাপ দেখা দিয়েছে।

শিমুলিয়া ঘাট থেকে শনিবার সকালে ছেড়ে যাওয়া পাঁচটি ফেরি ছেড়ে যায়। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) প্রফুল্ল চৌহান জানান, সকাল থেকে ১৫টি ফেরি চলাচল করছে। প্রত্যেকটিতে বিপুল যাত্রী ও যানবাহন পারাপার করছেন তারা।

তিনি বলেন, সকালের দিকে যাত্রীদের চাপ থাকায় অন্তত পাঁচটি ফেরি শুধু যাত্রী নিয়ে বাংলাবাজার ঘাটের উদ্দেশে ছেড়ে গেছে। বাংলাবাজার ঘাট থেকেও প্রচুর যাত্রী নিয়ে প্রত্যেকটি ফিরেছে শিমুলিয়ায়। নদীর দুই পাড়েই যাত্রীর চাপ আছে।

এদিকে যাত্রীর পাশাপাশি শিমুলিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে চার শতাধিক ছোটবড় যানবাহন।

এ বিষয়ে শিমুলিয়া ফেরিঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) প্রফুল্ল চৌহান বলেন, সকাল থেকে উভয়মুখী চাপ রয়েছে। কয়েকটি ফেরিতে শুধুমাত্র যাত্রী পার করা হয়েছে। সব যাত্রী ও যানবাহন পর্যায়ক্রমে পার করা হবে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত