ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

বিএসএফ’র গুলিতে বাংলাদেশি তরুণের মৃত্যু

  সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশ : ১২ জুলাই ২০২১, ১৭:৫৮  
আপডেট :
 ১২ জুলাই ২০২১, ১৮:০৮

বিএসএফ’র গুলিতে বাংলাদেশি তরুণের মৃত্যু
ফাইল ছবি। সীমান্ত এলাকা

সাতক্ষীরার কালিগঞ্জের বসন্তপুর সীমান্তের বিপরীতে ভারতের হিঙ্গলগঞ্জে বিএসএফ’র গুলিতে এক বাংলাদেশি নাগরিকের মৃত্যু হয়েছে। মরদেহ বিএসএফ’র কাছে রয়েছে বলে ধারনা করছে এলাকাবাসী ও নিহতের স্বজনরা।

তবে বিজিবি’র ১৭ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল ইয়াসিন আলম চৌধুরী জানান, ঘটনা সম্পর্কে কোনো তথ্য তার কাছে নেই। ঘটনা সত্য কিনা তা জানার চেষ্টা করছেন।

কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. গোলাম মোস্তফা জানান, ওই যুবকের নাম আবদুর রাজ্জাক (১৯)। তিনি কালিগঞ্জ উপজেলার ভাড়াশিমলা ইউনিয়নের কামদেবপুর গ্রামের রমজান আলি গাজির ছেলে। রাজ্জাক একজন গরু ব্যবসায়ী।

এলাকাবাসীর বক্তব্য, গরু কিনতে তিনি অবৈধভাবে ভারতে গিয়েছিলেন। সোমবার ভোররাতে বিএসএফ’রহিঙ্গ লগঞ্জ ক্যাম্প সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি ছুড়লে ঘটনাস্থল ঘোষপাড়া গ্রামে তিনি নিহত হন। বিএসএফ লাশটি তাদের হেফাজতে নিয়ে যায়।

পরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আব্দুর রাজ্জাকের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে বলে জানানা ভাড়াশিমলা ইউপি সদস্য আব্দুল খালেক।

এদিকে লাশ ফেরত পাওয়ার জন্য নিহত আব্দুর রাজ্জাকের পরিবারের লোকজন বসন্তপুর বিজিবি ক্যাম্পে যোগাযোগ করেছে।

ভাড়াশিমলা ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ জানান, আব্দুর রাজ্জাকের লাশ ফিরে পাওয়ার জন্য স্থানীয় ইউপি সদস্য আব্দুল খালেকের মাধ্যমে বিএসএফ'র সাথে যোগাযোগ করার চেষ্টা করছে বিজিবি।

বিজিবির বসন্তপুর ক্যাম্পের হাবিলদার মো. খলিল জানিয়েছেন, রাজ্জাকের পরিবারের কাছ থেকে ঘটনাটি জানার পর আমরা বিএসএফ এর কাছ থেকে বিষয়টি জানার চেষ্টা করছি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত