ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৮ মিনিট আগে
শিরোনাম

সরকারি চাকরিজীবীদের ফেসবুক ব্যবহারে আরো কঠোর সরকার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৪ জুলাই ২০২১, ২০:১৫

সরকারি চাকরিজীবীদের ফেসবুক ব্যবহারে আরো কঠোর সরকার
সংগৃহীত ছবি

সরকারি প্রতিষ্ঠানে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার নির্দেশিকা যথাযথ অনুসরণ করা হচ্ছে কিনা তা মনিটরিং করতে আগেই কমিটি করেছে সরকার। এবার সেই কমিটি পুনর্গঠন করল সরকার।

মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়েছে।

এতে বলা হয়েছে, সরকারি প্রতিষ্ঠানে সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুক, টুইটার ইত্যাদি) ব্যবহার নির্দেশিকা, ২০১৯ (পরিমার্জিত সংস্করণ) অনুসরণ করার জন্য বিধি-৪ শাখার পরিপত্র ২০২০ সালের ৭ মে জারি করা হয়। সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা সেই নির্দেশনাগুলো বাস্তবায়ন করছেন কি না তা পর্যালোচনা করতে কমিটি করা হয়েছে।

৫ সদস্যের পুনর্গঠিত কমিটিতে দুটি পরিবর্তন আনা হয়েছে। এর মধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. আব্দুস সালাম চৌধুরীকে বাদ দিয়ে উপসচিব (নব নিয়োগ) মো. মোস্তাফিজার রাহমানকে কমিটির সদস্য সচিব করা হয়েছে এছাড়া উপসচিব এএসএম মুস্তাফিজুর রহমানকে বাদ দিয়ে সাহেলা আক্তারকে সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে।

কমিটির সভাপতি হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রশাসন অধিশাখার যুগ্ম-সচিব মো. আবুল হাছনাত হুমায়ুন কবীরই থাকছেন।

এছাড়া ৫ সদস্যের কমিটিতে মন্ত্রণালয়ের উপসচিব কাজী মোহাম্মদ সাইফুল ইসলাম ও খালিদ মেহেদী হাসানও সদস্য হিসেবে থাকছেন।

কমিটির কার্যপরিধিতে বলা হয়েছে, কমিটি বিধি-৪ শাখার ৭ মে ২০২০ তারিখের পরিপত্র যথাযথভাবে বাস্তবায়ন হচ্ছে কি না তা পর্যবেক্ষণ ও পর্যালোচনা করবে এবং কোনো কর্মকর্তা-কর্মচারী নির্দেশনা অমান্য করলে তা পর্যালোচনা করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করবেন।

বাংলাদেশ জার্নাল/আরএ

  • সর্বশেষ
  • পঠিত