ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

কুয়াকাটা সৈকতের বালু কেটে নিচ্ছে প্রভাবশালীরা

  গোফরান পলাশ, পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশ : ১৫ জুলাই ২০২১, ১৭:৫৪

কুয়াকাটা সৈকতের বালু কেটে নিচ্ছে প্রভাবশালীরা
ছবি- প্রতিনিধি

কুয়াকাটা জাতীয় উদ্যান সংলগ্ন সমুদ্র সৈকত থেকে ট্রাকে ভরে বালু কেটে নিয়ে যাচ্ছে প্রভাবশালীরা। কোনরকম অনুমতির তোয়াক্কা না করেই বীরদর্পে এ বালু কেটে নেয়া হচ্ছে।

স্থানীয় ইউনিয়ন ভূমি অফিস এ বালু কেটে নেয়ার বিষয়ে কিছুই জানে না বলে জানায়। অভিযুক্ত প্রভাবশালীদের বিরুদ্ধে কেউ প্রকাশ্যে মুখ খুলতে নারাজ।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয়রা জানায়, সিকদার রিসোর্ট এন্ড ভিলাস কর্তৃপক্ষ কুয়াকাটায় সরকারি জমি দখলসহ ট্রাক ভরে বালু কেটে নিলেও প্রশাসন নিরব রয়েছে। বুধবার দিনভর সিকদার রিসোর্টের লোগো সম্মিলিত ট্রাকে বালু কেটে নেয়া হয়।

বালু কাটার কাজে নিয়োজিত ট্রাকচালক রাসেল ও রফিক বলেন, সিকদার রিসোর্টের জনৈক ইঞ্জিনিয়ারের নির্দেশে তারা বালু কেটে নিচ্ছেন।

রাসেল ও রফিক আরও জানান, সমুদ্রের মাঝেও সিকদার রিসোর্ট কর্তৃপক্ষের জমি রয়েছে। যদিও এ বিষয়ে সিকদার রিসোর্ট কর্তৃপক্ষের কারও বক্তব্য পাওয়া যায়নি।

কলাপাড়ার ইউএনও আবু হাসনাত মোহাম্মাদ শহিদুল হক বলেন, মহিপুর ইউনিয়ন ভূমি অফিসের তহসিলদারকে পাঠিয়ে সিকদার রিসোর্ট কর্তৃপক্ষের বালু কাটা বন্ধ করে দেয়া হয়েছে। এরপরও যদি তারা সৈকত থেকে বালু নেয়, তাহলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত