ঢাকা, সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮ আপডেট : ১৪ মিনিট আগে

প্রকাশ : ২২ জুলাই ২০২১, ১৪:২৯

প্রিন্ট

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে যাত্রীদের উভয়মুখী চাপ

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে যাত্রীদের উভয়মুখী চাপ

মুন্সীগঞ্জ প্রতিনিধি

ঈদের দ্বিতীয় দিনে দক্ষিণবঙ্গের ২১ জেলার যাত্রীদের উভয়মুখী চাপ রয়েছে। একদিকে কর্মস্থলে ফিরছে মানুষ তো অপরদিকে আসন্ন লকডাউনকে কেন্দ্র ঈদের ছুটিতে বাড়ি যাচ্ছে। এতে করে শিমুলিয়া বাংলাবাজার নৌরুটে উভয়মুখী যাত্রীদের চাপ বেড়েছে।

যাত্রীর চাপ বাড়াতে ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের। শিমুলিয়া বাংলাবাজার নৌরুটে ফেরিতে পণ্যবাহী, ব্যক্তিগত ও যাত্রীর পারাপার করা হচ্ছে। উভয়পাড়ে পারাপারের অপেক্ষায় রয়েছে ব্যক্তিগত ও পণ্যবাহী গাড়িসহ ৬ শতাধিক যানবাহন। তবে মানা হচ্ছেনা স্বাস্থ্য বিধি। লঞ্চ গুলোতে ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রীবহন করতে দেখা গেছে।

ঘাট এলাকায় প্রশাসনের কর্তাব্যক্তিরা থাকলেও তাদের তেমন কোনো ব্যবস্থা চোখে পড়েনি। শিমুলিয়া ঘাট কর্তৃপক্ষ জানান বৃহস্পতিবার সকাল থেকেই ১৩টি ফেরির মাধ্যমেই যানবাহন ও যাত্রীদের পারাপার করা হচ্ছে।

এ বিষয়ে বিআইডব্লিউটিসি শিমুলিয়াঘাটের সহকারী ব্যবস্থাপক ফয়সাল আহমেদ জানান, নৌরুটে বর্তমানে ১৩টি ফেরি সচল রয়েছে। ঘাট এলাকায় পারাপারের জন্য যাত্রী ও পণ্যবাহী মিলিয়ে উভয় পারে ৬ শতাধিক যানবাহন রয়েছে।

পর্যায়ক্রমে সকল যানবাহন পারাপার করা হবে। তবে সকাল থেকে যাত্রী এবং মোটরসাইকেল চাপ রয়েছে ফেরি গুলোতে। বেশ কয়েকটি ফেরি ছাড়তে হয়েছে শুধু যাত্রী ও মোটরসাইকেল নিয়ে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত