ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

একসঙ্গে ৩ ডোজ টিকা নেয়া সেই ফারুক সুস্থ আছেন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ জুলাই ২০২১, ১২:৪৬

একসঙ্গে ৩ ডোজ টিকা নেয়া সেই ফারুক সুস্থ আছেন
নারায়ণগঞ্জের ওমর ফারুক। ফাইল ছবি।

একসঙ্গে করোনাভাইরাসের তিন ডোজ টিকা নেয়া সেই সৌদি প্রবাসী ওমর ফারুক সম্পূর্ণ সুস্থ আছেন। টিকা নেয়ার পর তার জ্বর, সর্দি, কাশি কিংবা অন্য কোনো সমস্যা দেখা দেয়নি।

বর্তমানে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানিয়েছে তার পরিবার।

ওমর ফারুক করোনা টিকার তিন ডোজ নিয়েছেন কিনা তা খতিয়ে দেখতে মেডিসিন বিভাগের একজন অধ্যাপকের নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার বিএসএমএমইউ’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নজরুল ইসলাম সংবাদমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘বিএসএমএমইউ উপাচার্য এবং তিনি বৃহস্পতিবার সকালেও ওমর ফারুকের সঙ্গে কথা বলেছেন। কিন্তু তার হাতে টিকার কোনো চিহ্ন নেই। সাধারণত এক ডোজ টিকা নিলেই সামান্য জ্বর, সর্দি কিংবা কাশি হতে পারে। কিন্তু তার ভাষ্য অনুযায়ী তিন ডোজ দিয়ে টিকা নেয়ার পরও তার কোনো ধরনের জ্বর-সর্দি-কাশি নেই। ওমর ফারুক নামের এই যুবক মানসিকভাবে বিকারগ্রস্ত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। এ কারণে তিন সদস্যের কমিটিতে একজন মানসিক বিশেষজ্ঞ রয়েছেন।’

সম্প্রতি একটি বেসরকারি টিভি চ্যানেলে নারায়ণগঞ্জের বাসিন্দা ওমর ফারুক বিএসএমএমইউ কনভেনশন সেন্টারে টিকাদান কেন্দ্রে তিনবার টিকা নিয়েছেন বলে দাবি করেন। এ ঘটনায় দেশজুড়ে বেশ আলোচনার সৃষ্টি হয়।

বিএসএমএমইউ কর্তৃপক্ষ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ওমর ফারুক নামের ওই যুবকের বক্তব্য সঠিক নয় বলে দাবি করে।

এদিকে ওমর ফারুকের পরিবারের দাবি, তাদের সন্তান নিখোঁজ রয়েছেন। বুধবার বিএসএমএমইউ কর্মকর্তা পরিচয়ে তাকে বাসা থেকে নিয়ে আসা হয়। এরপর থেকে তার আর খোঁজ মিলছে না।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত