ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮ আপডেট : ২ ঘন্টা আগে

জাম্বুরা দিয়ে ঢিল মেরে দুর্গা প্রতিমা ভাঙচুর, আটক ২

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১১ অক্টোবর ২০২১, ১৬:৪২  
আপডেট :
 ১১ অক্টোবর ২০২১, ১৬:৪৮

জাম্বুরা দিয়ে ঢিল মেরে দুর্গা প্রতিমা ভাঙচুর, আটক ২
ছবি: সংগৃহীত
চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রামের কোতোয়ালী থানা এলাকায় দুর্গা প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে। কোতোয়ালীর ফিরিঙ্গিবাজার এলাকায় ট্রাক থেকে জাম্বুরা নিক্ষেপ করে প্রতিমার হাত ভেঙে দেয়া হয় বলে অভিযোগ ওঠে।

রোববার রাত পৌনে ১টার দিকে প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ। তবে তাদের পরিচয় জানা যায়নি।

সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মহানগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) বিজয় বসাক। তিনি বলেন, ‘ফিরিঙ্গীবাজার শিববাড়ি লেইন মন্দিরে প্রতিমা নিয়ে যাওয়ার পথে জাম্বুরাভর্তি ট্রাক থেকে কে বা কারা জাম্বুরা ছুঁড়ে মেরেছে। এতে প্রতিমার ডান হাতের কিছু অংশ ভেঙে গেছে। এ ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ।’

জানা গেছে, প্রতিমাটি শ্রী শ্রী শ্মশানেশ্বর শিব বিগ্রহ মন্দিরের যা নগরের ফিরিঙ্গীবাজার শিববাড়ী লেইনে অবস্থিত। দেওয়ানজী পুকুরপাড় মণ্ডপ থেকে প্রতিমা শিববাড়ি লেইন মন্দিরে নিয়ে যাচ্ছিলেন। পথে ডা. মান্নান গলি এলাকায় আড়তের সামনে জাম্বুরাভর্তি ট্রাক দাঁড়ানো ছিল। সেখান থেকে কেউ জাম্বুরা ছুঁড়ে মারে। এতে প্রতিমার হাত ভেঙে যায়।

সোমবার থেকে দুর্গাপূজা শুরু হচ্ছে। এ সময় প্রতিমা ভাঙচুর করায় স্থানীয় লোকজন ক্ষুব্ধ হয়ে উঠেছে। তারা থানা ও ঘটনাস্থলে অবস্থান নিয়েছেন। পুলিশ ট্রাকচালকসহ দুইজনকে গ্রেপ্তার করেছে। এ ঘটনায় পূজামণ্ডপের সভাপতি অমিত হোড় বাদী হয়ে মামলা করেছেন।

এ বিষয়ে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন বলেন, ‘প্রতিমা ভাঙার একটা ঘটনা ঘটেছে। এ বিষয়ে প্রাথমিকভাবে দুইজনকে আটক করা হয়েছে। ঘটনাটি দুর্ঘটনা নাকি পরিকল্পিত সেটা তদন্ত করে বলা যাবে।’

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত