ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

শরীয়তপুর ৭০ জেলের কারাদণ্ড

  শরীয়তপুর প্রতিনিধি

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২১, ১২:৫২  
আপডেট :
 ১৩ অক্টোবর ২০২১, ১৩:০৪

শরীয়তপুর ৭০ জেলের কারাদণ্ড
কারাদণ্ডের প্রতীকি ছবি

শরীয়তপুরে নিষেধজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অভিযোগে ৭০ জেলেকে বিভিন্ন মেয়াদের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় আরও ১৪ জনকে অর্থদন্ড দেয়া হয়েছে।

বুধবার বিষয়টি নিশ্চিত করে জেলা মৎস্য কর্মকর্তা প্রনব কুমার কর্মকার জানান, গত ২৪ ঘণ্টায় শরীয়তপুরের বিভিন্ন পয়েন্টে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৮৪ জন জেলেকে আটক করেছে।

তিনি জানান, পদ্মা ও মেঘনায় ইলিশের প্রজনন এলাকা জাজিরা, নড়িয়া, ভেদরগঞ্জ ও গোসাইরহাট উপজেলায় এ অভিযান পরিচালনা করা হয়। মা ইলিশ রক্ষায় ৬টি ভ্রাম্যমাণ আদালত নিয়ে ১৩টি অভিযান পরিচালনা করা হয়। এসময় ৮৪ জেলেকে আটক করা হয়। পরে তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থ দণ্ড দেওয়া হয়।

মৎস্য কর্মকর্তা প্রনব কুমার জানান, এসময় তাদের কাছ থেকে ৩ লাখ ২৮ হাজার ৫০০ মিটার কারেন্ট জাল ও ১১৪ কেজি মা ইলিশ জব্দ করা হয়। জব্দ ইলিশগুলো বিভিন্ন এতিম খানা, মাদ্রাসা ও দরিদ্রদের মাঝে বিতরণ করে দেওয়া হয়েছে। জালগুলো আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

মা ইলিশ রক্ষায় মৎস্য বিভাগ, জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, র‌্যাব, পুলিশ এবং নৌ-পুলিশের অভিযান ও কঠোর পর্যবেক্ষণ অব্যাহত থাকবে বলে তিনি জানান।

বাংলাদেশ জার্নাল/জেবি

  • সর্বশেষ
  • পঠিত