ঢাকা, রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

মৎস্য অফিসের পরিচয় দিয়ে মা-মেয়ের প্রতারণা

  রাঙ্গাবালী প্রতিনিধি

প্রকাশ : ১৪ অক্টোবর ২০২১, ১০:৫৬

মৎস্য অফিসের পরিচয় দিয়ে মা-মেয়ের প্রতারণা
ছবি: প্রতিনিধি
রাঙ্গাবালী প্রতিনিধি

পটুয়াখালীর রাঙ্গাবালীতে উপজেলা মৎস্য অফিসে কর্মরত থাকার পরিচয় দিয়ে জেলেদের কাছ থেকে প্রায় লক্ষাধিক টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে দুই নারীর বিরুদ্ধে।

জানা যায়, মঙ্গলবার দিনভর উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের কোড়ালিয়া গ্রামে উপজেলা মৎস্য অফিসে কর্মরত পরিচয় দিয়ে জেলেকার্ড ও চাল-ডাল দেয়ার কথা বলে ঘুরে ঘুরে তিনশত জেলে পরিবারের কাছ থেকে প্রায় লক্ষাধিক টাকা আদায় করেছেন। জেলেপ্রতি ৪০০-৫০০ টাকা তুলেছেন কথিত এই নারী চক্রটি।

জেলেরা জানান, উপজেলা মৎস্য অফিসের লোক হিসেবে পরিচয় দিয়ে আমাদের জেলেকার্ড ও নানা সুযোগ-সুবিধা দেয়ার প্রলোভন দেখিয়ে প্রায় তিনশত জেলে পরিবারের কাছ থেকে প্রায় লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছে রিপা আক্তার ও মোনালিসা নামক দুই নারী। স্থানীয়রা জানায় তারা সম্পর্কে মা-মেয়ে।

এ ব্যাপারে উপজেলা মৎস্য কর্মকর্তা আনোয়ারুল ইসলাম বাবুল জানান, ‘কে বা কারা জেলেদের কাছ থেকে উপজেলা মৎস্য অফিসে কর্মরত ভুয়া পরিচয় দিয়ে টাকা তুলেছে তা আমরা জানি না। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’

অন্যদিকে, এ ঘটনার প্রতিবাদে গত বুধবার দুপুরে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি করেছে ভুক্তভোগী জেলেরা। কর্মসূচিতে মা-মেয়ের প্রতারণার শিকার ভুক্তভোগী জেলে পরিবারের সদস্যসহ শতাধিক এলাকাবাসী অংশগ্রহণ করেন। জেলেদের কাছ থেকে প্রায় লক্ষাধিক টাকা আত্মসাতের অভিযোগে কথিত এই মা-মেয়ের বিরুদ্ধে কঠিনতম শাস্তি দাবি করেন এলাকাবাসী।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত