ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

তিনদিনের রিমান্ড মেয়র আব্বাসের

  রাজশাহী প্রতিনিধি

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০২১, ১৫:০৫

তিনদিনের রিমান্ড মেয়র আব্বাসের
ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নিয়ে বিতর্কিত মন্তব্য কারী রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক শংকর কুমার বিশ্বাস এ আদেশ দেন।

সোমবার দুপুরে পুলিশের ১০ দিনের রিমান্ড আবেদন ও জামিনের আবেদনের শুনানি শেষে ম্যাজিস্ট্রেট মেয়র আব্বাসের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মুসাব্বিরুল ইসলাম জানান, মামলার আইও পুলিশের এসআই মেয়র আব্বাস আলীকে জিজ্ঞাসাবাদদের জন্য ১০ দিনের পুলিশ রিমান্ড আবেদন করেন। আদালতে শুনানি শেষে তার জামিন আবেদন নামঞ্জুর করে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। তাকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

এর আগে গত বৃহস্পতিবার সকালে মহানগর ম্যাজিস্ট্রেট আদালত ২ এর বিচারক শংকর কুমার তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। ওইদিন সকালে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার আব্বাস আলীকে ১০ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে বোয়ালিয়া মডেল থানা পুলিশ তাকে আদালতে সোপর্দ করে। তার আগে গত বুধবার ভোরে রাজধানীর ঈশাখাঁ হোটেল থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব।

রাজশাহীর সিটি গেটে জাতির পিতার ম্যুরাল স্থাপন নিয়ে বিতর্কিত মন্তব্যের কারণে মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে তিন থানায় তিনটি এজাহার জমা হলেও একটি মামলা হিসেবে গণ্য হয়। অন্যদিকে জেলা আওয়ামী লীগের সদস্য ও পৌর আওয়ামী লীগের আহ্বায়ক পদ থেকে আব্বাসী আলীকে অব্যাহতি দেয় স্থানীয় আওয়ামী লীগ। মেয়র পদেও আব্বাস আলীর প্রতি অনাস্থা জানান পৌরসভার সব কাউন্সিলর।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত